biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 15 March 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • সহজেই দূর করুন ঘাড়ের কালো দাগ

    Link Copied!

    শীত মৌসুম শেষ। গরমকাল আসি আসি করছে। গরমে ঘামের কারণে অনেকেরই ঘাড়ে কালো দাগ পড়ে। সেই কালো দাগ এতটাই স্পষ্ট যে, সবার নজরেই পড়ে। দেখতে বিশ্রী লাগে। গরমকালে ত্বকের এই সমস্যা খুবই সাধারণ একটি সমস্যা যা অনেককেই ভোগায়।

    আবার মনে করুন, শখ করে একটু বড় গলা দিয়ে পোশাক পড়লেন, কিন্তু বাইরে বের হতে লজ্জা লাগছে। কারণ ঘাড়ের কালো দাগ। অনেক পুরুষ ও নারীদেরই একই সমস্যার মধ্যে এটা একটা। ঘাড়ে অতিরিক্ত কালো দাগ থাকায় অনেক সময় অনেক জায়গায় গিয়ে অস্বস্তিতে ভুগতে হয়। গলা ও ঘাড় আমাদের দেহের একটি খোলা অংশ। বেশির ভাগ সময়েই আমাদের গলা ও ঘাড় খোলা থাকে। বেশীরভাগ ক্ষেত্রে খোলা থাকার কারণে অনেক সময় রোদে পুড়ে কিংবা অযত্ন অবহেলার কারণে ঘাড় ও গলার সৌন্দর্য নষ্ট হয়ে যায়।

    আরও পড়ুন-    রোকাইয়াকে বাঁচাতে প্রয়োজন ৪ লাখ টাকা

    কিছু নিয়ম মেনে চললে ঘাড়ের কালো দাগের সমস্যা থাকে খুব সহজেই পরিত্রাণ পেতে পারেন আপনি। ঘাড়ের কালো দাগ দূর করতে চাইলে প্রথমে যে কাজটি আপনাকে করতে হবে সেটি হলো ঘার কে সরাসরি প্রখর সূর্যের আলো থেকে সুরক্ষিত রাখতে হবে। ঘর থেকে বের হলেই ঘাড়ের অংশটি কাপড় দিয়ে ঢেকে রাখতে হবে। বড় হ্যাটও পড়তে পারেন যা আপনার মাথার সঙ্গে সঙ্গে ঘাড়কেও সূর্যের আলো থেকে দূরে রাখবে।

    রোদে পোড়ার কারণে যেমন ঘাড়ের রং কালো হয়ে যেতে পারে, আবার ময়লা জমেও ঘাড়ে কালো দাগ পড়তে পারে। তাই নিয়মিত ঘাড় পরিষ্কার করা উচিত। প্রতিদিন গোসল করার সময় অবশ্যই সাবান দিয়ে ডলে ডলে ঘাড়ের ময়লা পরিষ্কার করার চেষ্টা করুন।

    ঘাড়ের কালো দাগ দূর করতে দারুন কার্যকর অ্যালোভেরা বা ঘৃতকুমারী। অ্যালোভেরা জেল ব্যবহার করে খুব সহজেই ঘাড়ের কালো দাগের সমস্যা থেকে মুক্তি পেতে পারেন আপনি। ঘাড়ের কালো দাগ দূর করার ক্ষেত্রে প্রতিষেধক বলা যেতে পারে অ্যালোভেরাকে। বিভিন্ন ধরনের ধরনের সৌন্দর্য চিকিৎসায় বহুল ব্যবহার রয়েছে এটির।

    আরও পড়ুন-    শতাধিক ইউপি, উপজেলা, পৌরসভার বিভিন্ন পদে ভোট বৃহস্পতিবার

    ঘাড়ের কালো দাগ তৈরির পেছনে দায়ী এক ধরনের এনজাইম। অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ অ্যালোভেরা সেই এনজাইমকে অকার্যকর করে ফেলে। এর ফলে ধীরে ধীরে ঘাড়ের কালো দাগ দূর হতে থাকে এবং ঘাড়ের ত্বক উজ্জ্বল হয়ে উঠতে থাকে। প্রতিদিন নিয়ম করে অ্যালোভেরা জেল ঘাড়ে মেখে ১৫ থেকে ২০ মিনিট ধরে ম্যাসাজ করুন। কিছুদিনের ভিতরেই ঘাড়ের কালো দাগ ভ্যানিশ হয়ে যাবে।

    এছাড়া অ্যালোভেরা জেলের সাথে মুলতানি মাটি ও গোলাপ জল মিশিয়ে ব্যবহার করেও ঘাড়ের কালো দাগ দূর করতে পারেন আপনি। এজন্য প্রথমে অ্যালোভেরা জেলের সাথে মুলতানি মাটি ও গোলাপ জল মিশিয়ে একটি প্যাক তৈরি করে ঘাড়ে মাখতে হবে। এরপর প্যাকটি শুকিয়ে আসলে হালকা কুসুম গরম পানি দিয়ে ঘাড় ধুয়ে ফেলতে হবে।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০