biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 29 November 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • রায়পুরে আশঙ্কাজনক হারে বাড়ছে মোটরসাইকেল চুরি

    Link Copied!

    লক্ষ্মীপুরের রায়পুরে গত এক মাস ধরে মোটরসাইকেল চুরি আশঙ্কাজনক হারে বেড়েছে। সংঘবদ্ধ চোরদের দৌরাত্ম্যে অসহায় হয়ে পড়েছেন মোটরসাইকেলের মালিকেরা। উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌর শহরসহ আশেপাশের এলাকায় একাধিক চক্র এ কাজে জড়িত। মোটর সাইকেল মালিকরা বিভিন্ন যান্ত্রিক প্রযুক্তির ব্যবহারসহ বাড়তি সতর্কতা অবলম্বন করেও চুরি ঠেকাতে পারছে না।

    গত এক মাসে আইনজীবী, জনপ্রতিনিধি, সাংবাদিক, দলীয় নেতা ও এনজিও কর্মকর্তার মোটরসাইকসহ অন্তত ৩০টি মোটরসাইকেল নিয়ে গেছে এ সিন্ডিকেট। এতে মোটরসাইকেলের মালিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এসব মোটরসাইকেল চুরির ঘটনায় থানায় পৃথকভাবে সাধারণ ডায়েরি ও মামলা করা হয়েছে। এখন পর্যন্ত কোনো চোরের সিন্ডিকেট আটক বা মোটরসাইকেল উদ্ধার করতে পারছে না পুলিশ।

    আরও পড়ুন—    উত্তর গাজায় ফিলিস্তিনিদের ফিরতে দিচ্ছে না ইসরায়েল

    রবিবার রাতে শহরের মীরগঞ্জ সড়কের আইজীবী আনোয়ার মৃধার গ্যারেজের তালা ভাংচুর করে ইয়ামাহা মোটর সাইকেলের নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল। এসময় সিসি টিভির ফুটেজে দেখা যায় সংঘবদ্ধ চোরেরা মাত্র ৫ মিনিটে এ ঘটনাটি ঘটায়। এর আগে একই এলাকা থেকে রায়পুর রিপোর্টার্স ইউনিটির সভাপদি সাংবাদিক পীরজাদা মাসুদ হোসাইনে সুজুকি মোটরসাইকেলটি চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল।

    স্থানীয় ও জেলা দু’টি গোয়েন্দা সংস্থার সূত্র জানায়, রায়পুরে তিন মাসে ৬৩ মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। এছাড়াও অর্ধশতাধিক চোরাই মোটরসাইকেল বিক্রি হয়েছে। বিক্রি হওয়া এসব চোরাই মোটরসাইকেল শহর ও আশপাশের উপজেলায় চলাচল করছে। একাধিক সংঘবদ্ধ চোর চক্র নকল চাবির সাহায্যে যেকোনো মোটরসাইকেলের তালা খুলে প্রকাশ্য দিবালোকে চুরি করে নিয়ে যায়।

    আরও পড়ুন—    দেশীয় পর্যবেক্ষক সংস্থার আবেদনের সময় বাড়াল ইসি

    সূত্র জানায়, শহরের হল রোড় সড়কের বাঁধের উপর সড়কে, নতুন বাজার এলাকা, পৌর কার্যালয়ের সামনের সড়কের পাশে, বাস টার্মিনাল এলাকা, ফায়ার সার্ভিস অফিস সংলগ্ন এলাকা, বাসা বাড়ী বাজার এলাকা, লেংড়া বাজার এলাকা, বর্ডার বাজার এলাকা, মিতালী বাজার এলাকা, হায়দরগঞ্জ জনতা বাজার এলাকা, কেরোয়া জোড়পুল এলাকা, সোলাখালী ব্রিজ এলাকাসহ ইউনিয়নের কয়েকটি এলাকায় সংঘবদ্ধ বেশ কয়েকটি চোর চক্র রয়েছে। চোরাই মোটরসাইকেল তারা দালাল চক্রের মাধ্যমে কম দামে লোকজনের কাছে বিক্রি করে দেয়। আর যথাযথ কাগজপত্র ছাড়াই গ্রামগঞ্জে, এমনকি শহরেও নির্বিঘ্নে এসব মোটরসাইকেল চলাচল করছে।
    ভুক্তভোগীদের অভিযোগ, দিনদুপুরে উপজেলার ব্যস্ততম বিভিন্ন এলাকা থেকে সংঘবদ্ধ চোর চক্র সুকৌশলে তালা ভেঙে চুরি করে নিয়ে যাচ্ছে মোটরসাইকেল। অথচ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিছুই করতে পারছেন না। এমনটি চললে চোর চক্রের কাছে জিম্মি হয়ে পড়তে হবে সাধারণ মানুষকে। তারা জানান, গত এক সাপ্তাহে পৌর শহরের বেপারী বাড়ী থেকে রোমান ও তছলিমের দু’টি মোটরসাইকেল চুরি হয়। শুক্রবার ভোর রাতে চর মোহনা ইউনিয়নের ইউনি সদস্য আনোয়ার হোসেন ঘরের দরজা ভেঙ্গে তার ব্যবহারীত মোটরসাইকেল নিয়ে যায়। বৃহস্পতিবার খাসেরহাট বাজার থেকে আওলাদ হাওলাদার যুবলীগ নেতার একটি মোটরসাইকেল চুরি হয়।

    আরও পড়ুন—    সাইকেল চালিয়ে গিয়ে মনোনয়ন ফরম জমা দিলেন পলক

    গত জানুয়ারী মাসে হায়দরগঞ্জ আজিজ মুন্সী ভবনের ব্র্যাক এনজিও অফিসের গ্যারেজ থেকে কর্মকর্তাদের ৫টি মোটরসাইকেল চুরি হয়। এর আগে রাখালিয়ায় বেসরকারি সংস্থার (এনজিও) দুই কর্মকর্তার দুটি ও বাবুরহাটে এক ব্যক্তির একটি মোটরসাইকেল চুরি হয়। তবে এনজিও পৃথক দু’টি ঘটনায় থানা মামলা হয়েছে ও দু’টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

    রায়পুর উপজেলার ট্রাফিক পরিদর্শক পারভেজ আলম জানান, পৌর শহর ও আশপাশের এলাকায় প্রতিদিন দুই সহস্রাধিক মোটরসাইকেল চলাচল করে। এর মধ্যে প্রায় ৩ থেকে ৪’শটির প্রয়োজনীয় কাগজপত্র নেই। কাগজপত্রবিহীন এসব মোটরসাইকেলের বেশির ভাগই চোরাই। অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে অভিযান চালালে রাজনৈতিক প্রভাবশালী ব্যক্তিদের তদবিরের কারণে কাজ কঠিন। তদবিরকারীরা ফোনে বিভিন্ন হুমকি ধমকিও দেন। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা নিলে মোটরসাইকেল চুরি অনেক কমে আসবে বলে তিনি দাবি করেন।

    আরও পড়ুন—    হামাসের সাথে মুসলিম গ্রুপের আলোচনার পর মুক্তি দেয়া হয় থাইদের

    রায়পুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, একর পর এক চুরির ঘটনায় আমরাও উদ্বিগ্ন। চুরির এ সিন্ডিকেট থেকে সাংবাদিক, আইনজীবী ও জনপ্রতিনিধিরাও বাদ পড়ছে না। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

    রায়পুর থানার অফিসার ইনচার্জ (ওসি/তদন্ত) সামছুল আরিফিন বলেন, মোটরসাইকেল চুরির ঘটনায় থানায় একাধিক মামলা ও সাধারণ ডায়েরি করা হয়েছে। সংঘবদ্ধ চক্রদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

     

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…