biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাMonday , 14 August 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • একমাত্র স্মার্ট স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ইউএনও

    Link Copied!

    একমাত্র স্মার্ট স্কুল পরিদর্শনে গিয়ে শিক্ষার্থীদের ক্লাস নিলেন লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অনজন দাশ। এসময় তিনি শিক্ষার্থীদের নানা সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস দেন।

    সোমবার (১৪ আগষ্ট) দুপুর ৩টায় চরপাতা এসএইচএম সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান ইউএনও। এসময় তিনি চক-ডাস্টার নিয়ে রীতিমতো শিক্ষক বনে যান। এসময় উপজেলা চেয়ারম্যান, স্থানীয় ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, সমাজসেবক-শিক্ষানুরাগী ও অভিভাবকগণ উপস্থিত হন।

    ৪র্থ ও ৫ম শ্রেণীর-শিক্ষার্থীরা জানান, ইউএনওকে শিক্ষক হিসেবে পেয়ে আমরা খুবই আনন্দিত। তিনি আমাদের লেখাপড়া শিখে বড় হওয়ার উৎসাহ দিয়েছেন। স্মার্ট শিক্ষার্থী ও স্মার্ট মানুষ হওয়ার কথা বলেন। মার্শাল আর্ট প্রশিক্ষনের ব্যাবস্থা করেন। আমাদের নানা সমস্যার কথা শুনে সমাধানের আশ্বাস দেন।

    আরও পড়ুন-   গাইবান্ধায় এক যুগ পর চালু হচ্ছে ‘রামসাগর এক্সপ্রেস’

    প্রধান শিক্ষক অজয় চন্দ্র দাশ বলেন, ‘সম্প্রতি উপজেলার মধ্যে একমাত্র এই স্কুলটি স্মার্ট স্কুল ঘোষণা করেন এমপি ও জেলা প্রশাসক। স্কুলটিতে স্মার্ট ক্লাশ, কক্ষসহ সব কিছুই স্মার্ট করা হয়। সেই সাথে মার্শাল আর্ট প্রশিক্ষনসহ সব ধরনের ব্যাবস্থা রাখা হয়েছে। ইউএনও আকস্মিক স্কুলে এসে বিভিন্ন শিক্ষার্থীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে লেখাপড়ার খোঁজ-খবর নিয়েছেন। এরপর শিক্ষকদের সঙ্গে স্কুলের নানা বিষয় নিয়ে মতবিনিময় করেছেন।’

    তার এ ধরনের উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবেন বলে মনে করেন এই প্রধান শিক্ষক।

    উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অনজন দাশ বলেন, ‘মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার প্রতিজ্ঞাবদ্ধ। সেই উদ্দেশ্য বাস্তবায়নে স্মার্ট স্কুল, শ্রেণী কক্ষ, খেলাধুলা, সাংস্কৃতি, কারাতে প্রশিক্ষনসহ সব ধরনের ব্যাব্থা করা হচ্ছে। এভাবে ১২১টি স্কুলকেই সাজানো হবে। সেই লক্ষ্যে আমি কাজ করে যাচ্ছি। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের শিক্ষাগ্রহণে কোনো সমস্যায় দ্রুত তা সমাধানের ব্যবস্থা করা হচ্ছে। শিক্ষকদের নিয়েও সভা করা হচ্ছে।

    রায়পুর উপজেলার শিক্ষাব্যবস্থাকে মডেল হিসেবে গড়তে শিক্ষকদের গুনগন মান সৃষ্টিসহ তার এই প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানান ইউএনও অনজন দাশ।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…