biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাThursday , 27 July 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • ব্র্যাক ইউনিভার্সিটিতে ব্যবসা নিয়ে হল প্রথম ‘কেস কনফারেন্স’

    Link Copied!

    ব্যবসা ও ব্যবস্থাপনা নিয়ে বিভিন্ন সংকটের ধরন এবং উত্তরণের ঘটনা নিয়ে ব্র্যাক ইউনিভার্সিটির ব্র্যাক বিজনেস স্কুলের উদ্যোগে বৃহস্পতিবার (২৭ জুলাই) ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়ে গেল প্রথম ইন্টারন্যাশনাল কেস কনফারেন্স অন বিজনেস ম্যানেজমেন্ট (আইসিসিবিএম)।

    উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, “ব্যবসায়ী নেতৃবৃন্দকে যেহেতু সমস্যা সমাধানকারী হতে হবে, তাই বিজনেস স্কুলসমূহে ব্র্যাক ইউনিভার্সিটির কেস স্টাডিভিত্তিক শিক্ষা প্রসারে ব্র্যাক ইউনিভার্সিটির এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। কেস স্টাডিজ শিক্ষক এবং শিক্ষার্থীদের গবেষণা কাজে উৎসাহিত করার জন্য একটি চমৎকার উপায়।”

    অনুষ্ঠানে ভিডিওবার্তার মাধ্যম বক্তব্য দেন ব্র্যাক ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর অধ্যাপক সৈয়দ মাহফুজুল আজিজ।

    তিনি বলেন, “আমরা আইসিসিবিএমের প্রথম এই কনফারেন্সটি ব্র্যাক ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের স্মৃতির প্রতি উৎসর্গ করতে পেরেছি বলে আমি অত্যন্ত আনন্দিত। স্যার আবেদ দৃঢ়ভাবে বিশ্বাস করতেন যে, শিক্ষা হলো মানুষের জীবনে উন্নতি এবং টেকসই পরিবর্তন আনার অন্যতম গুরুত্বপূর্ণ হাতিয়ার।”

    আরও পড়ুন-   ডেঙ্গুতে একদিনে ১০ মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৩৬১ রোগী

    ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়ার সহযোগিতার ক্ষেত্রে এই সম্মেলনে ‘কার্যকর পদক্ষেপ’ বলে মন্তব্য করে ব্র্যাক ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্ট্রিজের চেয়ারপারসন তামারা হাসান আবেদ বলেন, “এই কনফারেন্সে বিভিন্ন ইন্ড্রাস্টির সম্পৃক্ততা অত্যন্ত আশা জাগানিয়া।”

    সমাপনী অনুষ্ঠানে ভিডিওবার্তায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, “অবকাঠামো ও সেবাসমূহের পরিবর্তন জলবায়ু ও পরিবেশ সংরক্ষণের মতই সমান গুরুত্বপূর্ণ।”

    বিজনেস গ্র্যাজুয়েটদের আগামীর নেতা হিসেবে বর্ণনা করে মেয়র বলেন, “প্রতিবন্ধকতাসমূহকে সমস্যা নয় বরং চ্যালেঞ্জ হিসেবে মোকাবেলা করতে হবে।”

    ‘এন্টারপ্রাইজ, প্র্যাকটিস অ্যান্ড লিডারশিপ ইন ইমার্জিং ইকোনোমিকস’ এই প্রতিপাদ্যে সম্মেলনে ৫৮টি ঘটনা স্থান পায়, যার বেশিরভাই স্থানীয় ব্যবসার বাস্তব ঘটনাবলীর ওপর রচিত।

    এসব ঘটনার মধ্যে একটিতে ব্র্যাক ও ব্র্যাক ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের জীবনের গুরুত্বপূর্ণ দিকগুলোর ওপর আলোকপাত করা হয়।

    আরও পড়ুন-   যে ২৩ শর্তে কালকের সমাবেশ

    আরেক ঘটনায় অবকাঠামো ও সেবায় উল্লেখযোগ্য পরিবর্তনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামের নেতৃত্বের ভূমিকা তুলে ধরা হয়।

    সম্মেলনের বিভিন্ন পর্বে অন্যদের মধ্যে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের অধ্যাপক সৈয়দ ফারহাত আনোয়ার, ব্র্যাক বিজনেস স্কুলের ভারপ্রাপ্ত ডিন মোহাম্মদ মুজিবুল হক, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ইমরান রহমান, ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজের হেড অফ ইনভেস্টমেন্ট স্ট্রাটেজি অ্যান্ড অরগানাইজেশনাল রিস্ক ম্যানেজমেন্টের হেড আনিকা মফিজ, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোমিনুল ইসলাম, ব্র্যাক বিজনেস স্কুলের অধ্যাপক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ড. সালেহউদ্দীন আহমেদ।

    এ সম্মেলনে পৃষ্ঠপোষকতা করে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ ও বার্জার পেইন্টস; সহ-পৃষ্টপোষকতায় ছিল আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট এবং স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার্স লিমিটেড। সহায়তা করেছে ইস্পাহানি লিমিটেড, স্যাভয় এবং ব্র্যাক ইউনিভার্সিটি বিজনেস ক্লাব (বিজবি)। মিডিয়া পার্টনার হিসেবে ছিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, সময় টেলিভিশন, দ্য বিজনেস স্ট্যান্ডার্ড।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…