biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাMonday , 24 April 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • ১০ লাশের রহস্য দ্রুত উদঘাটনের আশ্বাস চট্টগ্রামের ডিআইজির

    Link Copied!

    কক্সবাজার শহরের নাজিরারটেক সমুদ্র উপকূলে টেনে আনা ডুবন্ত সেই ট্রলার থেকে অর্ধগলিত অবস্থায় উদ্ধার হওয়া ১০ জন ব্যাক্তির লাশের ঘটনার রহস্য দ্রুত উদঘাটনের আশ্বাস দিয়েছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আনোয়ার হোসেন।

    সোমবার (২৪ এপ্রিল) দুপুরে ডিআইজি আনোয়ার হোসেনের নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি দল ট্রলারডুবিতে নিহত কয়েকজনের স্বজনের সঙ্গে কথা বলেছেন।

    ডিআইজি বলেন, ট্রলারডুবির ঘটনা উদঘাটনে কাজ করছে পুলিশের একাধিক দল। দ্রুত হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করে অপরাধীদের আইনে আওতায় আনা হবে।

    আরও পড়ুন-    উপকূলে ভেসে আসা ট্রলার থেকে ১০ লাশ উদ্ধার

    তিনি আরও বলেন, এখন পর্যন্ত আমরা সুনিশ্চিতভাবে বলতে পারছি না কীভাবে হত্যাকাণ্ডের এ ঘটনা ঘটেছে। কারা ঘটিয়েছে- আমাদের তদন্তকারীরারা কাজ করছেন। ঢাকা থেকে সিআইডি, পিবিআইর দল এসে অনুসন্ধান শুরু করেছে। আমরা ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের দ্রুত চিহ্নিত করার চেষ্টা করছি।

    XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    নিহত ১০ জনের মধ্যে চারজনকে তাদের স্বজনেরা শনাক্ত করতে পেরেছেন জানিয়ে আনোয়ার হোসেন বলেন, বাকিদের এখনও শনাক্ত করা যায়নি। লাশের ডিএনএ নমুনা সংগ্রহে রাখা হবে। স্বজনদের সঙ্গে কথা বলে লাশগুলোর পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

    এদিকে, পিবিআই ও স্থানীয় জনপ্রতিনিধি সূত্রে জানা গেছে, নিহত ব্যক্তিদের মধ্যে রয়েছেন মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়ার রফিক মিয়ার ছেলে সামশুল আলম (২৩), শাপলাপুর ইউনিয়নের মিটাছড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে সাইফুল ইসলাম (১৮), জাফর আলমের ছেলে সওকত উল্লাহ (১৮), মুসা আলীর ছেলে ওসমাণ গনি (১৭), সাহাব মিয়ার ছেলে সাইফুল্লাহ (২৩), মোহাম্মদ আলীর ছেলে পারভেজ মোশাররফ (১৪), মোহাম্মদ হোসাইনের ছেলে নুরুল কবির (২৮), চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের কবির হোসাইনের ছেলে সাইফুল ইসলাম (৩৪), শাহ আলমের ছেলে মোহাম্মদ শাহজাহান (৩৫) ও চকরিয়া পৌরসভার চিরিঙ্গা এলাকার জসিম উদ্দীনের ছেলে তারেক জিয়া (২৫)।

    আরও পড়ুন-   মাছ ধরার ট্রলারেও থাকবে নম্বর প্লেট    

    প্রসঙ্গত, একদল জেলে বঙ্গোপসাগরে গভীর এলাকায় অর্ধনিমজ্জিত ফিশিং বোটটি দেখতে পায়। তারা শনিবার ঈদের দিন ভোররাতে ফিশিং বোটটি টেনে নাজিরাটেক পয়েন্টে নিয়ে আসে। সেখানে এনে বোটের ভেতরের পানি ফেলে গলিত বেশ কয়েকটি লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে রোববার (২৩ এপ্রিল) বিকেল ৫টা পর্যন্ত অভিযান চালিয়ে ট্রলারটির ক্লোডস্টোর (মাছ রাখার স্থান) থেকে ১০ জনের অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

    এদিকে, কক্সবাজারের নাজিরারটেক এলাকায় সমুদ্র উপকূলে ভেসে আসা ট্রলার থেকে উদ্ধার করা ১০ মরদেহ মহেশখালীর নিখোঁজ জেলেদের নাকি অন্য কারও, তা নিয়ে ধূম্রজাল বিরাজ করছে। কেউ কেউ ধারণা করছেন, উদ্ধার করা ১০ মরদেহ জলদস্যুর। আবার কেউ মনে করছেন, গত ৭ এপ্রিল সাগরে গিয়ে নিখোঁজ হওয়া ১৪ জেলের মধ্যে ১০ জনের মরদেহ এগুলো।

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    স্থানীয়রা জানিয়েছেন, ১৫-১৬ দিন আগে বঙ্গোপসাগরের কুতুবদিয়া পয়েন্টে ডাকাতি করতে গিয়ে একদল জলদস্যু জেলেদের হামলার শিকার হন। হামলায় জলদস্যুরা মারা পড়েছিলেন বলে খবর বেরিয়েছিল। কিন্তু, এতদিন পর্যন্ত ওই দস্যু বাহিনীর নৌযানের হদিস পাওয়া যায়নি। উদ্ধার হওয়া মরদেহগুলো জলদস্যুদের বলে ধারণা করছেন স্থানীয় কেউ কেউ।

    আরও পড়ুন-   রোকাইয়াকে বাঁচাতে প্রয়োজন ৪ লাখ টাকা    

    কক্সবাজারের মহেশখালী ও পেকুয়া উপজেলার জেলেদের দেওয়া তথ্য অনুযায়ী, গত ৭ এপ্রিল মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়ার মৃত রফিক আলমের ছেলে শামসুল আলম নিজস্ব একটি ফিশিং ট্রলার নিয়ে ১৪ মাঝি-মাল্লাসহ সাগরে মাছ ধরতে যান। এর তিন দিন পর ১০ এপ্রিল সাগর থেকে মাছ ধরে ফিরে আসা কালারমার ছড়া ইউনিয়নের আঁধারঘোনা গ্রামের আব্দুস সালামের ছেলে বাবু জানান, ওই ট্রলারের ১৪ মাঝি-মাল্লা অপর একটি ট্রলারে ডাকাতি করার অভিযোগে কয়েকটি ট্রলার তাদের ঘিরে আটকে ফেলে। এরপর ১৪ জনকে হিমঘরে আটকে দিয়ে ট্রলারটি ডুবিয়ে দেয়। ওই ট্রলারে বাবুর আপন ভাই হায়াত উল্লাহও ছিলেন। এর পর থেকেই ট্রলারের মালিক শামসুল আলমসহ ১৪ মাঝি-মাল্লা নিখোঁজ।

    XDurbar দূর্বার 2nd gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    নিখোঁজ জেলেরা হলেন— মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের পূর্ব আঁধারঘোনা গ্রামের ছালেহ আহমদের ছেলে ২৫ বছরের আব্দুল মালেক ও ২৩ বছরের মোহাম্মদ রিদুয়ান, আব্দুস সালামের ছেলে ২৪ বছরের মোঃ হায়াত, দানু মিয়ার ছেলে ২৬ বছরের আব্দুল মান্নান, আকবর আলীর ছেলে ২৮ বছরের মাহবুব আলম, মোঃ শরীফের ছেলে ২৭ বছরের নুরুছামাদ, ছামিরাঘোনা এলাকার আবু জাফরের ছেলে ২৭ বছরের নজরুল, অফিসপাড়া এলাকার ২৫ বছর বয়সি হেলাল উদ্দিন, শাপলাপুর ইউনিয়নের দেলোয়ার হোসেনের ছেলে ১৮ বছরের সাইফুল ইসলাম, জাফর আলমের ছেলে ১৮ বছরের মোঃ শওকত উল্লাহ, মুসার ছেলে ১৭ বছরের উসমান গণি, শাহাব মিয়ার ছেলে ২৩ বছরের সাইফুল্লাহ, মোহাম্মদ আলীর ছেলে ১৩ বছরের কিশোর পারভেজ মোশাররফ এবং মোহাম্মদ হোসাইনের ছেলে ৪৫ বছরের নুরুল কবির।

    কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) নাজমুল হুদা বলেন, ‘আমাদের কাছে খবর আসে, ট্রলার ভাসছে, ওখানে লাশ আছে। আমরা গিয়ে ভাসমান ট্রলারটিতে লাশ দেখতে পাই। পরে যখন সমুদ্রে ভাটা আসে, তখন ফায়ার সার্ভিসসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা গিয়ে ট্রলারটিতে থাকা বরফ রাখার কল ভেঙে দেখেন, রশি দিয়ে বাঁধা ও জাল দিয়ে মোড়ানো ১০টি লাশ পড়ে আছে। পরে সেগুলো উদ্ধার করা হয়। লাশগুলো শানাক্তকরণসহ আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

    আরও পড়ুন-   বিশ্বজুড়ে সামরিক ব্যয় সর্বকালের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে    

    কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘মরদেহগুলোর হাত-পা বাঁধা অবস্থায় ছিল এবং পচে গেছে। সাগরে যাদের আত্মীয়-স্বজন নিখোঁজ আছে, এরকম কয়েকটি পরিবারের সদস্যরা এসেছিলেন শনাক্ত করতে। কিন্তু, তারা কোনোভাবেই শনাক্ত করতে পারেননি।’

    ওসি বলেন, ‘মহেশখালীর কয়েকজনের নিখোঁজের তথ্য শোনা যাচ্ছে। তাদের পরিবারের সদস্যদের খবর পাঠানো হচ্ছে। মরদেহগুলো পচে যাওয়ায় শনাক্ত করা কষ্টকর।’

    কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম বলেন, ‘মরদেহগুলো যেহেতু একদম পচে গেছে, সে কারণে শনাক্ত করা যায়নি। তবে, আমরা ডিএনএ সংরক্ষণ করছি। তা পরীক্ষা করে শনাক্ত করা হবে।’

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…