biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 19 April 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • ঈদে ছোট পর্দার বড় আকর্ষণ!

    Link Copied!

    প্রতি বছরের মত এবারও ঈদ আনন্দের সাথে দর্শকদের জন্য বাড়তি আনন্দ নিয়ে আসছে হানিফ সংকেত এর ইত্যাদি। ঈদ এলেই সব বয়সের, সব শ্রেণি-পেশার মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করেন তাদের প্রিয় অনুষ্ঠান ইত্যাদি দেখার জন্য। এবারও ঈদের ইত্যাদি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। ইনডোর স্টেডিয়ামের প্রায় তিন ভাগের এক ভাগ স্থান জুড়ে নির্মিত নান্দনিক সেটে ধারণ করা হয় এবারের ইত্যাদি। বরাবরের মত এবারও ইত্যাদি শুরুতেই পরিবেশন করা হবে- ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ’ নামক এই গানটি দিয়ে।

    ইত্যাদি গত তিন দশক ধরেই হাজার হাজার মানুষ নিয়ে ঢাকায় ও দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন আঙ্গিকে এই গানটি পরিবেশন করে আসছে। এক সময় এই গানটি অবহেলিত থাকলেও এখন ঈদের সময় সব চ্যানেলেই এই গানটিকে বিশেষ গুরুত্ব দিয়ে প্রচার করা হয়।

    আরও পড়ুন-       রোকাইয়াকে বাঁচাতে প্রয়োজন ৪ লাখ টাকা

    নানা শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণের ধারাবাহিকতায় এবারে এই গানটি পরিবেশন করবেন দেশের বিভিন্ন স্থান থেকে আগত অর্ধশতাধিক হুইল চেয়ার ব্যবহারকারী শারীরিক প্রতিবন্ধী অদম্য মানুষ। তাদের সঙ্গে ইত্যাদির দেয়া একই রকম পোশাক ও রংবেরংয়ের উপকরণ নিয়ে অর্ধ শতাধিক শিক্ষার্থী ও স্টেডিয়ামের কয়েক হাজার দর্শক এই গানের চিত্রায়নে অংশ নিয়েছেন। গানটির বর্ণিল পরিবেশনায় এই গানটিতে পুরো স্টেডিয়ামে এক উৎসবের আমেজ সৃষ্টি হয়েছিলো।
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
    এবারের ঈদ ইত্যাদিতে একটি দেশাত্মবোধক গানে কণ্ঠ দিয়েছেন আমাদের সংগীতের বিস্ময় সাবিনা ইয়াসমিন। আর ইত্যাদির আমন্ত্রণে এই গানের চিত্রায়নে সাবিনা ইয়াসমিনের সঙ্গে অংশ নিয়েছেন আমাদের ক্রীড়া জগতের গৌরব বাংলাদেশ নারী ফুটবল দল এবং বাংলাদেশ নারী ক্রিকেট দল। ‘পতাকার লাল সূর্যটা মাগো, প্রতিটি হৃদয়ে জ্বেলে দাও’ শিরোনামে গানটির কথা লিখেছেন খ্যাতিমান গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান, সুর ও সংগীত পরিচালনা করেছেন তরুণ সুরকার আকাশ মাহমুদ। গানটির চিত্রায়নে সাবিনা ইয়াসমিন ও খেলোয়াড়দের সঙ্গে কোরিওগ্রাফিতে অংশ নিয়েছে শতাধিক নৃত্যশিল্পী। কোরিওগ্রাফি করেছেন মনিরুল ইসলাম মুকুল।

    এবারের ইত্যাদিতে নৃত্যেও বৈচিত্র্য এনেছেন হানিফ সংকেত। এবারের নাচটিতে ব্যাপক আয়োজনে তুলে ধরা হয়েছে তিনটি ধারাকে। তাই এটিকে বলা যায় একটি ত্রিমাত্রিক নৃত্য। নাচটি পরিবেশন করেন দেশের খ্যাতিমান নৃত্যজুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নিপা। তাদের সঙ্গে ছিলেন দেড় শতাধিক নৃত্য ও অভিনয় শিল্পী।

    আরও পড়ুন-       ডা. জাফরুল্লাহ চৌধুরীকে গার্ড অব অনার প্রদান

    এবারের ঈদ ইত্যাদিতে ছন্দে ছন্দে একটি ব্যতিক্রমী আড্ডার আলোচনায় অংশগ্রহণ করেছেন অভিনয় তারকা শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, মীর সাব্বির ও শাহরিয়ার নাজিম জয়। পর্বটিতে শিল্পীদের কণ্ঠে ছিলো এই সময়ের একটি বিষয়কে নিয়ে আতংকের কথা।

    ঈদ ইত্যাদির নানান চমকের একটি হচ্ছে এ সময়ের জনপ্রিয় তিনজন অভিনেত্রীর সঙ্গে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শকের অভিনয়। সামাজিক দায়বদ্ধতা থেকে ইত্যাদিতে প্রায়শই নানান সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য তুলে ধরা হয়। তারই ধারাবাহিকতায় সাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঈদের বিশেষ ইত্যাদিতে এ সময়ের জনপ্রিয় তিনজন অভিনয় তারকা আজমেরী হক বাঁধন, সাবিলা নূর ও নাজিফা তুষিকে দিয়ে তিনটি ভিন্ন ভিন্ন বিষয়ে অভিনয় করানো হয়।
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
    এবারের ইত্যাদির ঈদ মিউজিক্যাল ড্রামায় দেখা যাবে তিনটি ভিন্ন ভিন্ন বিষয় নিয়ে তিনটি ভিন্ন ভিন্ন মিউজিক্যাল ড্রামা। আর এতে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনয় তারকা-রিচি সোলায়মান, প্রাণ রায়, আব্দুন নূর সজল, সারিকা সাবরিন, রাশেদ মামুন অপু, রিমু রোজা খন্দকার, কাইফ এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী। উল্লেখ্য রিচি সোলায়মানকে দীর্ঘদিন পর এই পর্বের মাধ্যমে দর্শকরা দেখতে পাবেন।

    ছোটবেলায় ‘আদর্শলিপি’ কিংবা ‘বাল্যশিক্ষা’য় পড়া কিছু নীতিবাক্য নিয়ে তৈরি করা হয়েছে এবারের দলীয় সঙ্গীত। এই পর্বে অংশগ্রহণ করেছেন অভিনেতা মাহফুজ আহমেদ এবং জনপ্রিয় চিত্র নায়িকা বুবলী। তাদের সঙ্গে অংশগ্রহণ করেছেন ‘ইত্যাদি’র নিয়মিত নৃত্যশিল্পী দল।

    ধরে ইত্যাদিতে বিদেশি নাগরিকদের দিয়েও আমাদের লোকজ সংস্কৃতি, বিভিন্ন গ্রামীণ খেলাধুলা, ইতিহাস ও ঐতিহ্যকে নিয়মিতভাবে তুলে ধরা হচ্ছে। এর ফলে বিদেশিদের মাধ্যমে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে আমাদের সংস্কৃতি। নাচ-গান ও গ্রামীণ জীবনের বিভিন্ন সমস্যা নিয়ে তুখোড় অভিনয় সমৃদ্ধ এবারের পর্বের বিষয় কী? ঈদের পরদিন ইত্যাদির প্রচারের সময়ই জানা যাবে।

    আরও পড়ুন-       ঝালকাঠির ৫ নদীর মোহনায় ধারণ হলো ‘ইত্যাদি’

    প্রতিবারই ইত্যাদির দর্শক নির্বাচন প্রক্রিয়া থাকে ভিন্ন রকম। এবারও তার ব্যাতিক্রম হয়নি। ব্যতিক্রমী উপকরণের মাধ্যমে নির্বাচিত ৪ জন দর্শকের মুখোমুখি হয়েছেন দর্শকপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

    এবার ঈদেও রয়েছে নাতি আর নানী, শোনা যাবে নাতির ভুল ধরার বাণী। এছাড়াও রয়েছে ঈদকে ঘিরে ডজনখানেক বিদ্রুপাত্বক রসালো নাট্যাংশ। দোয়া চেয়ে বদদোয়া পাওয়া, পরিবার থেকে পরিবারে ছড়িয়ে পড়া আগুন, পারস্পরিক পরিচয়হীনতার গ্লানি, নায়কের বাজার ও ইউটিউবের খবর, ঈদ কেনাকাটার দুটি ধরণ, কুমন্ত্রণার প্ররোচনায় অন্তহীন যন্ত্রণা, মানীজনের বাণী নিয়ে উপদেশ বিতান, নূতন উদ্ভাবিত বড়ি, রেসিপির নানা রঙ্গ, অনুষ্ঠান দেখতে পুরস্কারসহ বিভিন্ন বিষয়ে আরও কয়েকটি নাট্যাংশ রয়েছে।

    ইত্যাদির নিয়মিত অভিনয় শিল্পীদের পাশাপাশি এসব পর্বে অভিনয় করেছেন দেশের শীর্ষস্থানীয় অভিনয় শিল্পীরা। ইত্যাদির শিল্প নির্দেশনা করেছেন যথারীতি মুকিমূল আনোয়ার মুকিম। পরিচালকের সহকারী হিসাবে ছিলেন রানা সরকার ও মামুন মোহাম্মদ।

    ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন, স্পন্সর করেছে কেয়া কসমেটিকস লিমিটেড। ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ০৮টার বাংলা সংবাদের পর।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…