biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাSaturday , 18 March 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে থামলো বাংলাদেশ

    Link Copied!

    আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিবের ৯৩ এবং হৃদয়ের ৯২ রানে ভর করে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে নিজেদের স্কোরবোর্ডে পাহাড়সম ৩৩৮ রান যোগ করেছে বাংলাদেশ দল। আর এই পাহাড়সম রান যোগ করতে দলের হয়ে বড় অবদান রেখেছেন সাকিব আল হাসান এবং তৌহিদ হৃদয়।

    ওয়ানডেতে এটি বাংলাদেশের সর্বোচ্চ দলীয় স্কোর। এতদিন পর্যন্ত সর্বোচ্চ দলীয় স্কোর ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটে ৩৩৩ (পর ব্যাটিং)। আর আগে ব্যাটিং করে সর্বোচ্চ রান ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৬ উইকেটে ৩৩০ রান। দুটি রেকর্ডই হয়েছিল ২০১৯ বিশ্বকাপে।

    শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। তৃতীয় ওভারে ৯ বল খেলে মাত্র ৩ রান করে সাজঘরে ফেরেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। সুইং করে বেরিয়ে যাওয়া বলে ড্রাইভ করতে গিয়ে বিপদে পড়েন তামিম। কানায় লেগে বল যায় প্রথম স্লিপে। সেখানে থাকা স্টার্লিং ক্যাচ ধরতে ভুল করেননি। ক্রিজে লিটন দাসের সঙ্গী নাজমুল হোসেন শান্ত।

    আরও পড়ুন- রোকাইয়াকে বাঁচাতে প্রয়োজন ৪ লাখ টাকা

    মার্ক অ্যাডেয়ারের করা পঞ্চম ওভারের দ্বিতীয় বলে শর্ট লেন্থের বাউন্স, লিটন দুর্দান্ত দক্ষতায় থার্ডম্যান অঞ্চল দিয়ে উড়িয়ে পাঠালেন বাউন্ডারির বাইরে। তামিম ফিরলেও লিটনের ব্যাট ছিল সাবলীল। কিন্তু থিতু হয়েও ক্রিজে বেশিক্ষণ থাকতে পারলেন না। আউট হওয়ার এক বল আগেও ক্যাম্পারকে ফ্লিক করে হাঁকিয়েছেন দারুণ চার। ব্যাক ফুটে খেলতে গিয়ে ধরা পড়েন কাভারে। ২ চার ১ ছয়ে ৩১ বলে ২৬ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। তার আউটে ভেঙে যায় শান্তর সঙ্গে গড়া ৪২ বলে ৩৯ রানের জুটি। ক্রিজে শান্তর সঙ্গী সাকিব।

    এক পাশে আগলে রেখে সাবলীল ছিলেন নাজমুল হোসেন শান্ত। ১৭তম ওভারে ম্যাকব্রিনের করা তৃতীয় বলে ফ্রন্ট ফুটে এসে ড্রাইভ করেছিলেন, ব্যাটে-বলে এক হয়নি। ভেঙে দেয় উইকেট। ৩৪ বলে ১ চারে ২৫ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৮১ রানে বাংলাদেশ হারালো তৃতীয় উইকেট। তার আউটে সাকিবের সঙ্গে গড়া ৪২ বলে ৩২ রানের জুটি ভেঙে যায়। ক্রিজে সাকিবের সঙ্গী অভিষিক্ত তৌহিদ হৃদয়।

    আরও পড়ুন- বীর মুক্তিযোদ্ধা ও সাবেক পৌর মেয়র আবু তাহের আর নেই

    শান্ত আউট হওয়ার পর আর কোনো বিপদ ঘটেনি বাংলাদেশের ইনিংসে। সাকিবের সঙ্গে জুটি গড়ে অভিষিক্ত হৃদয় খেলছেন দারুণ। ৫৭ বলে চতুর্থ উইকেটে দুজনে ৫০ রান যোগ করেন। দুজনের এই জুটিতে একশর পর ২৯.৪ ওভারে দেড়শ রান করে বাংলাদেশ।

    শান্ত ফেরার পর ক্রিজে সাকিবের সঙ্গী হন অভিষিক্ত তৌহিদ হৃদয়। দ্বিতীয় বলেই রানের খাতা খোলেন বাউন্ডারি দিয়ে। দুই প্রান্ত দুজনে খেলছেন বুঝেশুনে। তাদের জুটিতে ২০.৪ ওভারে বাংলাদেশ দলীয় স্কোর ১০০ পার করে।

    ক্যাম্পারের বলে সিঙ্গেল নিয়ে ওয়ানডে ক্রিকেটে ৭ হাজারি ক্লাবে নাম লেখান সাকিব আল হাসান। ২১৬ ম্যাচে ৩৭.৮৪ গড়ে ৯ সেঞ্চুরিতে এই রান করেন বিশ্ব সেরা অলরাউন্ডার। ২৩৩ ম্যাচে ৮ হাজার ১৪৬ রান নিয়ে তার উপরে আছেন তামিম ইকবাল। এ ছাড়া ২২৭ ম্যাচ খেলে ৭ হাজার থেকে ৯৯ রান দূরে আছেন মুশফিকুর রহিম। এর আগে ইংল্যান্ড সিরিজে ৬ হাজার রান ও ৩০০ উইকেটের বিরল কীর্তি গড়েছিলেন। এবার আইরিশদের বিপক্ষে নাম লেখালেন নতুন রেকর্ডে। আইরিশদের বিপক্ষে এখন তিনি ব্যাট করছেন ২৯ রানে।

    আরও পড়ুন- লক্ষ্মীপুরে ঝুঁকিতে স্কুল শিক্ষার্থীরা!

    জয়-পরাজয় ছাপিয়ে হাথুরুসিংহের চাওয়া মাঠে নিজেদের আক্রমণাত্মক, আগ্রাসী, ক্ষুধার্ত চরিত্রটা ফুটিয়ে তোলা, ‘আমি ভিন্ন কিছুর জন্য তাকিয়ে থাকো। মাঠে চরিত্র ফুটিয়ে তোলা। তারা কিভাবে পরিস্থিতি সামলে নেয়। পারফরম্যান্স উঠা-নামা করবে। কিন্তু মাঠে নিজেদের শারীরিক ভাষা, ফিল্ডিং, অ্যাটিটিউড যেন প্রদর্শন করতে পারে। তাহলেই আমরা সঠিক পথে থাকব।’

    দুই দলের মুখোমুখিতে ফল হওয়া নয় ম্যাচের সাতটিতে বাংলাদেশ জিতেছে। হেরেছে দুটিতে। এবার তাদের বিপক্ষে হাথুরুসিংহের একটাই চাওয়া, ‘ছেলেদের থেকে একটাই প্রত্যাশা পারফর্ম করা। আমরা যখন ভালো খেলি তখন ম্যাচ জিতি। এবার সেই কাজটাই ওদের থেকে চাইছি।’

    আরও পড়ুন- ভোটের সময় ইন্টারনেটের গতি কমালে নির্বাচন বিতর্কিত হবেঃ সিইসি

    বাংলাদেশ যে ইংল্যান্ড দলকে ৩-০ ব্যবধানে কিছুদিন আগে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে সেই দলটিকে বিশ্বকাপে একমাত্র হারিয়েছে এই আয়ারল্যান্ডই। সেই দলটি বাংলাদেশে এসেছে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলতে।

    বাংলাদেশ একাদশঃ একাদশে যারা, তামিম ইকবাল, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী চৌধুরী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, এবাদত হোসেন চৌধুরী ও নাসুম আহমেদ।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…