biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাMonday , 5 December 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • চট্টগ্রামবাসীর জন্য ২৯ প্রকল্পের উপহার নিয়ে আসলেন প্রধানমন্ত্রী

    Link Copied!

    চট্টগ্রামের পলোগ্রাউন্ড জনসভার মাঠ থেকে ২৯টি প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে নতুন করে ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তিনি।

    বহুল প্রতীক্ষিত চট্টগ্রাম মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা আওয়ামিলীগ আয়োজিত পলোগ্রাউন্ড মাঠে জনসভায় ২৯ টি প্রকল্পের উদ্বোধন ও ৪টি প্রকল্পের ভিত্তিস্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    রবিবার (৪ ডিসেম্বর) বিকেল ৩টায় নগরের পলোগ্রাউন্ডে মাঠে জনসভায় উপস্থিত হয়ে এসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

    জনসভায় উপস্থিত হয়ে চট্টগ্রামের প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুরুতেই চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় চট্টগ্রামবাসীর উদ্দেশ্যে বলেন – অনরা ক্যান আছন? গম আছন নি? তোয়ারার লায় আর পেট পুরের তই আই আইস্সি। পরে চট্টগ্রাম বাসীর জন্য উপহার হিসেবে ২৯ প্রকল্পের উদ্বোধন ও ৪ প্রকল্পের ভিত্তিস্থাপন করেন তিনি।

    আরও পড়ুন-    দুর্যোগ-দুর্বিপাক সবক্ষেত্রেই সেনাবাহিনী যথাযথ ভূমিকা পালন করছে

    এসময় চট্টগ্রামের প্রয়াত আওয়ামিলীগ নেতাদের স্বরণ করে চট্টগ্রামের ঐতিহ্য অবদানের কথা তুলে ধরেন তিনি।

    এসময় বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ১০ ডিসেম্বর থেকে বুদ্ধিজীবি হত্যার কার্যক্রম শুরু হয় তাই বিএনপিরও ১০ ডিসেম্বর খুব প্রিয়। তারা ১০ ডিসেম্বর ঢাকা অবরোধ করে সরকার পতনের ঘোষণা করে। তারা ভোটে বিশ্বাসী না,জনগণের ভোট কেঁড়ে নিয়ে ক্ষমতায় আসতে চাই। যারা বাংলাদেশের মানুষের ভোট চুরি করে মানুষ তাদের চায় না।

    প্রধানমন্ত্রীর উদ্বোধন করা ২৯ প্রকল্পের মধ্যে রয়েছে- চট্টগ্রামে যেসব উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন তার মধ্যে রয়েছে- চট্টগ্রামের ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলায় হালদা নদী ও ধুরং খালের তীর সংরক্ষণ ও বন্যা নিয়ন্ত্রণ প্রকল্প, সন্দ্বীপ উপজেলার ৭২ নম্বর পোল্ডারের ভাঙনপ্রবণ এলাকায় স্লোপ প্রতিরক্ষা কাজের মাধ্যমে পুনর্বাসন (১ম সংশোধিত) প্রকল্প ও বাঁশখালী উপজেলার ৬৪/১এ, ৬৪/১বি এবং ৬৪/১সি পোল্ডারের সমন্বয়ে ক্ষতিগ্রস্ত অংশের স্থায়ী পুনর্বাসন প্রকল্প (২য় সংশোধিত)।

    কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীনে সীতাকুণ্ড টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ, ফটিকছড়ি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ এবং রাউজান টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ। চট্টগ্রামের কোতোয়ালি থানাধীন দারুল উলুম আলিয়া মাদরাসার একটি ছয়তলা ভবন এবং সীতাকুণ্ড টেকনিক্যাল স্কুলের একটি পাঁচতলা ভবন ও একটি চারতলা প্রশাসনিক ভবন, ওয়ার্কশপ, একতলা সার্ভিস এরিয়া ও বৃষ্টির পানি সংরক্ষণসহ ভবন নির্মাণকাজ।

    আরও পড়ুন-    ইউক্রেন সেনাদের হটিয়ে দোনেৎস্ক বিমানবন্দর নিয়ন্ত্রণে নিয়েছে রাশিয়া

    মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অধীনে কোতোয়ালি থানাধীন গুল-এ-জার বেগম সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছয়তলা ভবন, কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছয়তলা ভবন, চট্টগ্রাম সরকারি কলেজে ১০ তলা একাডেমিক ভবন, কুসুমকুমারী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের ছয়তলা ভবন, পূর্ব বাকলিয়া সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের ছয়তলা ভবন, মীরসরাই উপজেলার করেরহাট কে এম উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন, পাঁচলাইশ থানাধীন বন গবেষণাগার উচ্চ বিদ্যালয়ের ছয়তলা ভবন, বোয়ালমারী উপজেলাধীন হাজী মোহাম্মদ জানে আলম উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন, পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন, সন্দ্বীপের সন্তোষপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন এবং ডবলমুরিং থানাধীন সরকারি সিটি কলেজে ১০ তলা একাডেমিক ভবনের নির্মাণকাজ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।

    এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একটি ভবন সম্প্রসারণ, সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ের লালদিঘি মাঠের ছয় দফা মঞ্চ নির্মাণসহ সংস্কার কাজ এবং খুলশী থানাধীন সিএমপি উচ্চ বিদ্যালয়ের একটি ভবনের সম্প্রসারণ কাজ উদ্বোধন করেছেন।

    স্বাস্থ্যসেবা বিভাগের অধীনে রয়েছে মীরসরাইয়ে হিংগুলি ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশুকল্যাণ কেন্দ্র এবং লোহাগড়ায় চুনতি ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকল্যাণ কেন্দ্রের নির্মাণকাজ। শিল্প মন্ত্রণালয়ের অধীনে বিটাক চট্টগ্রাম কেন্দ্রের নারী হোস্টেল নির্মাণকাজ উদ্বোধন করা হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে নাসিরাবাদ শিক্ষানবিস প্রশিক্ষণ দপ্তর সংস্কার ও আধুনিকায়ন কাজ উদ্বোধন করা হয়েছে।

    আরও পড়ুন-    ১০ তারিখের সমাবেশ নিয়ে সরকারের ঘুম হারাম হয়ে গেছে

    প্রধানমন্ত্রীর উদ্বোধনের তালিকায় অন্যান্য প্রকল্পের মধ্যে রয়েছে কৃষি মন্ত্রণালয়ের অধীনে দেওয়ানহাটে হর্টিকালচার সেন্টারে একটি প্রশিক্ষণ ও অফিস, নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে দুটি উচ্চ ক্ষমতাসম্পন্ন (প্রতিটি ৫০০০ বিএইচপি/ ৭০ টন বোলার্ড পুল) টাগবোট সংগ্রহ শীর্ষক প্রকল্প ও চট্টগ্রাম বন্দরের বিভিন্ন ইয়ার্ড এবং টার্মিনালের জন্য প্রয়োজনীয় ইকুইপমেন্ট সংগ্রহ শীর্ষক প্রকল্প।
    এসব প্রকল্প উদ্বোধনের পাশাপাশি চট্টগ্রামের ৪টি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পগুলো হলো- নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রামের মীরসরাই ও সন্দ্বীপ অংশে জেটিসহ আনুষঙ্গিক স্থাপনাদি নির্মাণ, আনোয়ারায় বাংলাদেশ মেরিন অ্যাকাডেমির আধুনিককরণ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনে পাঁচলাইশ আবাসিক এলাকায় আধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন জাতিসংঘ সবুজ উদ্যান স্থাপন এবং বিদ্যুৎ বিভাগের অধীনে চট্টগ্রামস্থ বিপিসি ভবন নির্মাণকাজ।

    এর আগে ভাটিয়ারিতে বাংলাদেশ মিলেটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজের অনুষ্ঠানে অংশ গ্রহণ শেষে হেলিকপ্টারে করে এম এ আজিজ স্টেডিয়ামে নামেন প্রধানমন্ত্রী।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…