biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাFriday , 18 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • দিনব্যাপী আয়োজনে ফেনী এসোসিয়েশনের চড়ুইভাতি সম্পন্ন

    Link Copied!

    পুরনো স্মৃতি রোমন্থন করতে এবং নিজেদের ভাত্রৃত্বের বন্ধনে আবদ্ধ করতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন অব ফেনীর বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে ক্যাম্পাসে চড়ুইভাতির আয়োজন করা হয়।

    শৈশব, কৈশোরের ফেলে আসা হাজারো মধুর স্মৃতির মধ্যে অন্যতম একটা স্থান দখল করে আছে বন্ধুরা মিলে ‘চড়ুইভাতি’ খেলা। চড়ুইভাতি’ শব্দটি শুনলেই কেমন চনমনে ছেলেবেলার কথা মনে পড়ে। বন বাদাড়ে চড়ুই পাখিদের কিচিরমিচির ডাকের ছন্দে খাবার খাওয়া থেকে হয়তো চড়ুইভাতি শব্দের উৎপত্তি। স্থানভেদে যার আরেক নাম ‘জোলাভাতি’।এই শব্দগুলোও নতুন প্রজন্মের কাছে অচেনা।

    আনন্দঘন পরিবেশে ১৬ নভেম্বর বুধবার সবাই মিলিত হলো বিশ্ববিদ্যালয়ের নীল দিঘীর পাড়ে। পাখির কিচিরমিচির শব্দ ও গাছগাছালি দিয়ে ঘেরা এ পরিবেশটি যেন ছোটবেলার সেই মধুর স্মৃতি ফুটিয়ে তোলে। যদিও শৈশবের মত কারো কোন কিছু জোগাড় করতে হয়নি। সব জোগাড় করেছে সংগঠনটির সভাপতি মো. কামরুল হাসান, সম্পাদক নুরুল আবসার, যুগ্ম সম্পাদক নুসরাত, সাংগঠনিক সম্পাদক আরাফাত, অমি, ইমাম, দপ্তর সম্পাদক আবসার এবং অন্যান্য সদস্যরা।

    তারপর শুরু হয় কাজের ধুম। দায়িত্ব অনুযায়ী সকলে যে যার মতো শুরু কাজ শুরু করে। কেউ পানি আনা, কেউ কাটাকাটি, কেউবা চুলা জ্বালানো, কেউ আবার হাঁড়ি-পাতিল পরিষ্কারের কাজে নেমে গেল। চুলা বানানো, চাল ধোয়া, মাংস কাটাসহ সব কাজই করা হলো মিলেমিশে। এরই মধ্যে শুরু হয়ে গেলো রান্নার তোড়জোড়।

    বিকেল আড়াইটার দিকে শুরু হলো ভোজন পর্ব। রাঁধুনি রানা এবং খোকনের রন্ধনশিল্পে মুগ্ধ সবাই।

    উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শাহরিয়ার আরিফুর রহমান, মোহাম্মদ ইকবাল হোসাইন, শামীমা ইয়াসমিন ও লিংকন চন্দ্র শীল।

    আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা শহীদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. আনিসুজ্জামান রিমন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক বিপ্লব মল্লিক, শিক্ষক সমিতির সাবেক সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মুহাইমিনুল ইসলাম সেলিম।

    আরও পড়ুন-    মদনে উদযাপিত হচ্ছে ৪৪তম বিজ্ঞান মেলা/২২

    পাশাপাশি গল্প, একে অপরের সাথে পরিচয়ে রোমাঞ্চকর এক মুহূর্ত পার করছে সবাই। এ মিলনমেলা যেন ক্যাম্পাসে নিজ জেলার মাটির গন্ধ ফিরিয়ে এনেছে। যেন নিজ পরিবারের বসে সবাই আড্ডা দিচ্ছে, গল্প করছে। সবার অনভূতি প্রকাশে উঠে এল এমন কথা। সব মিলিয়ে শৈশবের সেই রোমাঞ্চকর দিনগুলোতে যেন ফিরে গেল সবাই আরেকবার।

    সংগঠনটির সাধারণ সম্পাদক নুরুল আবসার বলেন, নিজের জেলার সকলকে একসাথে দেখে অন্যরকম ভালো লাগা কাজ করতেছে।সকলের সহযোগিতায় শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক কার্যক্রমে ফেনীকে সামনের দিকে এগিয়ে নিতে কাজ করে যাবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্টুডেন্ট এসোসিয়েশন অব ফেনী।

    সভাপতি কামরুল হাসান বলেন, ‘অনেকের কর্মব্যস্ততা, পরীক্ষা ইত্যাদি কারণে আমরা যথা সময়ে চড়ুইভাতি করতে পারিনি। অনেকদিন পর এ আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত।আশাকরি এসব কর্মকাণ্ডের মধ্যদিয়ে আমরা ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে পারব। এমন আয়োজন পরবর্তী দিনগুলোতেও অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদী।

    ভ্রাতৃত্বের বন্ধনে, মায়ার উচ্ছাসে চির অম্লান, নোবিপ্রবিতে আমরা গর্বিত ফেনিয়ান।’

    উল্লেখ্য, পরিবেশটিকে আরো আনন্দ ও উৎসবমুখর করে তোলার জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান ও ক্রীড়া প্রতিযোগিতা পোলিং পাস( বালিশ খেলা), টার্গেট গেম এবং হাড়িভাঙ্গার আয়োজন করা হয়। অনুষ্ঠানের সমাপনীতে বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…