biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাFriday , 28 July 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি

বিএনপির মহাসমাবেশ শুরু

Link Copied!

গত দুই দিনের গ্রেফতার, তারিখ পরিবর্তনসহ নানা শঙ্কা উড়িয়ে  শেষ পর্যন্ত বর্তমান আওয়ামী লীগ সরকারের পদত্যাগসহ নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে শান্তিপূর্ণভাবে রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশের কার্যক্রম শুরু করেছে বিএনপি। আজকের এই মহাসমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীর ঢল নেমেছে। লোকে লোকারণ্য হয়ে গেছে বিএনপির এ সমাবেশ। নয়া পল্টন যেন আজ জনসমুদ্র।

শুক্রবার (২৮ জুলাই) বেলা ২টা ১০ মিনিটের দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চে কোরআন তেলোয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে মহাসমাবেশের কার্যক্রম শুরু হয়। কোরআন তেলোয়াত করেন ওলামা দলের আহ্বায়ক মাওলানা নেছারুল হক।

সমাবেশের শুরুতেই জিয়া পরিবারের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

মহাসমাবেশের শুরুতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, ‘আজকে মহাসমাবেশ না হওয়ার জন্য সরকার বহু চেষ্টা করেছে। কিন্তু সফল হয়নি। আমরা সমাবেশ সফল করতে সফল হয়েছি।’

আরও পড়ুন-   মহিউদ্দিন-জাহাঙ্গীরের ফাঁসি কার্যকর

সরকার পতনের একদফার আন্দোলনকে তরান্বিত করতে বিএনপির এ মহাসমাবেশ। এতে ঘোষণা দেয়া হবে দলটির চলমান আন্দোলনের নতুন কর্মসূচি। এ মহাসমাবেশে যোগ দিতে ভোর থেকেই ছুটছে আসছেন নেতাকর্মীরা। নয়া পল্টনে জনতার স্রোত লক্ষ্য করা যাচ্ছে।

সকাল থেকেই সমাবেশে দলের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। সকাল ১১টার মধ্যেই বিএনপি নেতাকর্মীদের অংশগ্রহণে ভরে যায় সমাবেশস্থল। আশপাশের এলাকা মতিঝিল, কাকরাইল, মালিবাগ ছাড়িয়ে গেছে নেতাকর্মীদের ভিড়। মগবাজার, মালিবাগ, মৎস্য ভবন এবং জাতীয় প্রেস ক্লাবের সামনেও জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। তারা মাথায় বিভিন্ন রঙের ক্যাপ পড়ে এসেছেন।

পুলিশের ২৩ শর্ত যুক্ত তিন ঘণ্টার এ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সঞ্চালনায় এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বেলা সাড়ে ১১ টার দিকে সমাবেশস্থলে উপস্থিত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আরও পড়ুন-   প্রধানমন্ত্রী দেশে পৌঁছেছেন

ট্রাক দিয়ে অস্থায়ীভাবে সমাবেশের মঞ্চ তৈরি করা হয়েছে। নয়াপল্টনে শুরু হওয়া এই সমাবেশের ব্যানারে লেখা হয়েছে, ‘গণতন্ত্রের ঘাতক, সর্বগ্রাসী দুর্নীতি ও সর্বনাশা অনাচারে লিপ্ত ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি এবং বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তি ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনে একদফার মহাসমাবেশ।’

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, সারাদেশের নেতাকর্মীরা অংশ নেবেন এ মহাসমাবেশ। গতকাল থেকেই ঢাকার বাইরে থেকে আসা নেতাকর্মীরা নয়া পল্টনে শো ডাউন ও মিছিল করছেন। দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল জড়ো হচ্ছেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। হাতে হাতে রয়েছে ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড। স্লোগানে স্লোগানে মুখরিত রাজধানীর নয়া পল্টন।

এদিকে, সমাবেশকে ঘিরে নয়া পল্টন এলাকাসহ রাজধানীর বিভিন্ন পয়েন্টে কঠোর অবস্থান রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করছেন। অপ্রীতিকর কোনো ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে দেখা যাচ্ছে আইনশৃঙ্খলা-রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

এদিকে একই দিন বিকেল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেট-সংলগ্ন স্থানে শান্তি সমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

উল্লেখ্য, ঢাকার মহাসমাবেশ এক দিন পিছিয়ে শুক্রবার (২৮ জুলাই) করার ঘোষণা দেয় বিএনপি। পূর্ব ঘোষণা অনুযায়ী যা বৃহস্পতিবার (২৭ জুলাই) হওয়ার কথা ছিল।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…