biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাThursday , 12 January 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • তথ্যমন্ত্রীর নামে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার, মামলা

    Link Copied!

    তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে জড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের অভিযোগে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

    গতকাল বুধবার (১১ জানুয়ারি) রাতে চট্টগ্রাম নগরের চকবাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ রানা।

    মামলায় আসামি করা হয়েছে দেশের বাইরে থেকে পরিচালিত ‘লন্ডন বাংলা চ্যানেল’ নামে একটি ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল ও এর স্বত্বাধিকারী আবদুর রব ভুট্টোকে।

    মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘লন্ডন বাংলা চ্যানেল’ নামে একটি পেজ খুলে মধ্যপ্রাচ্যের দুবাইয়ে বসে আবদুর রব ভুট্টো দীর্ঘ দিন ধরে নানা ধরনের দেশবিরোধী অপপ্রচার ও গুজব রটাচ্ছেন।

    আরও পড়ুন-    ভূরুঙ্গামারীতে শীতজনিত রোগের প্রকোপ বেড়েছে

    সম্প্রতি দেশের জনগণকে বিভ্রান্ত করতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে জড়িয়ে অসত্য ও মিথ্যা তথ্য দিয়ে ভিডিও তৈরি ফেসবুক ও ইউটিউবে প্রচার করছেন। উদ্দেশ্যপ্রণোদিত ভিডিওটি আবার আবদুর রব ভুট্টো নিজের আইডি এবং আরো ৯টি ফেসবুক আইডি থেকে পোস্ট ও শেয়ার করেন।

    মাসুদ রানা বলেন, ‘এসব অপপ্রচারে দলের হাজার হাজার কর্মী ও সমর্থকদের মাঝে ক্ষোভের সঞ্চার ঘটে। এ নিয়ে দেশের বিভিন্ন এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। বিদেশে বসে দেশের সম্মানী ব্যক্তিদের নিয়ে এ ধরনের অপপ্রচার ও সম্মানহানি করে গুজব রটনাকারীদের আইনের আওতায় আনতে মামলা করেছি। সেই সঙ্গে এসব মিথ্যা ভিডিওতে লাইক, শেয়ার ও কমেন্টকারীদেরও আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।’

    চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের মজুমদার বলেন, ‘মামলাটি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে। দেশবিরোধী অপপ্রচার ও গুজব রটনাকারীদের সনাক্তপূর্বক আসামিদের আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রয়েছে।’

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…