biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাTuesday , 22 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • আজ লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন

    Link Copied!

    ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে আজ ২২ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে জেলা শহর জুড়ে। সাজ সাজ রব বিরাজ করছে সর্বত্রে। নতুন কমিটিতে নেতৃত্বে আসছেন কারা তা নিয়েও চলছে জল্পনা-কল্পনা।

    সর্বশেষ সোমবার (২১ নভেম্বর) রাত ১১ টার দিকে জেলা স্টেডিয়াম মাঠে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সভাস্থল পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন (এমপি)।

    জানা যায়, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৫ সালের ৩ মার্চ। ওই সময়ে গোলাম ফারুক পিংকুকে সভাপতি ও অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নকে সাধারণ সম্পাদক করে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘ সাড়ে ৭ বছর পর অবশেষে ঐতিহ্যবাহি এ সংগঠনের ত্রি-বার্ষিক জেলা সম্মেলন (আজ) ২২ নভেম্বর (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত এ সম্মেলনে ব্যাপক আয়োজন করা হয়েছে। প্রায় এক লাখ লোকের সমাগম ঘটানোর টার্গেট নিয়ে সম্মেলনকে সফল করতে ৭টি উপ-কমিটি গঠন করা হয়েছে। মাঠের পূর্ব পাশে মঞ্চ তৈরীর কাজও অনেকটা শেষ পর্যায়ে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। শহরজুড়ে পদ-প্রত্যাশীদের ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ডে ছেয়ে গেছে। সড়কে সড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তরুন। কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা ও নিজেদের অবস্থান জানান দেয়ার প্রচারনায় এখন সাজ সাজ রব বিরাজ করছে সর্বত্রে। বর্ধিত সভা ও তৃণমূল প্রস্তুতি সভাসহ বর্ণ্যাঢ্য আয়োজনের কর্মযজ্ঞে আর তদবির লবিংয়ে এখন ব্যাস্ত রয়েছে সবাই। শীর্ষ দুই পদ (সভাপতি ও সম্পাদক) নিয়ে চলছে টানাটানি। প্রার্থী হয়েছেন অন্তত এক ডজন নেতা। তাদের মধ্যে আলোচনায় রয়েছেন সভাপতি পদে জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সফিকুল ইসলাম, বর্তমান সভাপতি গোলাম ফারুক পিংকু। সাধারণ সম্পাদক পদে ঘুরে ফিরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপির নাম আলোচনায় সরব হয়ে উঠেছে।

    তবে নেতৃত্বে আসছেন কারা এ নিয়ে আলোচনা সমালোচনায় মুখরিত হয়ে পুরো জেলায় রাজনৈতিক মাঠ বেশ সরগরম হয়ে উঠেছে বর্তমানে। উৎসাহের কমতি নেই তৃণমূল নেতাকর্মীদের মাঝেও।

    জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সামছুদ্দিন সাজু বলেন, যেসব নেতারা দলের ও কর্মীর জন্য ত্যাগ স্বীকার করবে তাদের মধ্য থেকে নবীনদের নেতৃত্ব দিতে হবে। ওই নেতৃত্বকেই আমরা স্বাগত জানাবো এবং দলকে শক্তিশালী করে গড়ে তুলতে তাদের সাথে কাজ করবো।

    রামগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি জানান, বিএনপি দীর্ঘ দিন ঘাপটি মেরে বসে থেকে আবারও জ্বালাও পোড়াও রাজনীতি শুরু করতে চায়। জেলা আওয়ামী লীগ থেকে শুরু করে মহিলা আওয়ামী লীগ পর্যন্ত আমরা সুসংগঠিত রয়েছি বিএনপিকে প্রতিহত করার জন্য। ভবিষ্যতে যারা নেতৃত্বে আসবেন তারাও যেনো মহিলা আওয়ামী লীগকে আখড়ে রাখেন এমনটাই প্রত্যাশা করেন তিনি।

    লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সভাপতি সালাহ উদ্দিন টিপু বলেন, দীর্ঘ দিন পর সম্মেলন হওয়ায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী উৎফুল্ল ও আনন্দিত। এ সম্মেলনে প্রবীন-নবীনদের সমন্বয়ে একটি কমিটি উপহার চান তিনি।

    আবার কেউ কেউ বলছেন, বিএনপি-জামায়াতকে মাঠে প্রতিহত করতে শক্তিশালী কমিটি গঠনের বিকল্প নেই। জেলার ৪টি আসনে নৌকার বিজয় নিশ্চিতে নারী নেতৃত্বে অগ্রাধিকার দেয়াসহ প্রবীন-নবীনের সমন্বয়ে দক্ষ সংগঠকদের পদে আসীনের দাবী জানান অনেকে।

    জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া জানান, ইতিমধ্যে তৃনমূলের নেতাকর্মীরা শহর ও স্টেডিয়াম মাঠ এলাকায় ফেস্টুন ও ব্যানারে সাজিয়ে রাখছে। ইতিহাসের সেরা সম্মেলন হবে আজকের এ সম্মেলন। এটি মাইলফলক হয়ে থাকবে তরুণ প্রজন্মের কাছে। দলের সভানেত্রী শেখ হাসিনা যাদের নেতৃত্বের সুযোগ করে দিবে। আমরা তাদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে জন্য কাজ করবো।

    জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি বলেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সম্মেলন এ যাবৎকালের সেরা ও সুন্দর একটি সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নেতা-কর্মীদের মাঝে উৎসাহ উদ্দিপনা করাজ করছে। দলের প্রয়োজনে শীর্ষ পদে যাকেই পদায়িত করা হয় সকল প্রার্থী তা মেনে নিবে বলে জানান তিনি। সম্মেলনে তৃণমূলের নেতাদের মধ্যে থেকে একটি শক্তিশালী কমিটি গঠন করা হবে।

    আজকের এ ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করবেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (এমপি), প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, বিশেষ অতিথি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, প্রধান বক্তা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, বিশেষ বক্তব্য রাখেন সাবেক বিমানমন্ত্রী ও লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য এ.কে.এম শাহজাহান কামাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল-মাহমুদ স্বপন,কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, যুব ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ,ত্রান সমবায় কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও লক্ষ্মীপুর-১ রায়পুর আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খাঁন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন।

    অনুষ্ঠানে সভাপতিত্বে করবেন লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…