biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাSaturday , 4 February 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • শ্রমবাজারে ‘গতি’ ফেরাতে ঢাকায় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী

    Link Copied!

    সৌদি আরবের পর বাংলাদেশিদের জন্য দ্বিতীয় বৃহত্তম শ্রমবাজার হিসেবে মনে করা হয় মালয়েশিয়াকে। করোনা মহামারির আগে ও পরে কয়েক দফায় এই বাজার বন্ধ হলেও অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে। সর্বশেষ ২০২১ সালের ডিসেম্বরে নতুন করে সমঝোতা হলেও প্রয়োজন অনুয়ায়ী কর্মী পাঠাতে পারেনি ঢাকা। কিছু ‘মধ্যসত্ত্বভোগী’ এই বাজারে অস্থিরতা সৃষ্টি করছে বলে অভিযোগ ছিল দেশটির।

    আজ শনিবার (৪ ফেব্রুয়ারী) ঢাকা সফরে এসেছেন মালয়েশিয়ার নবনিযুক্ত স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল। বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতারণ করেন তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানান সরকারের দায়িত্বশীল প্রতিনিধি ও ঢাকায় মালয়েশিয়া হাইকমিশন।

    আরও পড়ুন-    জ্ঞানভিত্তিক সমাজ গঠনে বই পড়ার চর্চা বাড়াতে হবে

    দুই দিনের এ সফরে রবিবার মালয়েশিয়ার মন্ত্রীর সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরের মধ্যে দিয়ে চলমান শ্রমবাজার সংকট সমাধানসহ অবৈধদের বৈধতায় বড় সুযোগ হিসেবেই দেখছেন সরকারের সংশ্লিষ্ট অংশীজনেরা।

    পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বশীল সূত্র বলছে, বৈঠকে অবৈধ বাংলাদেশিদের বৈধতার পাশাশি চলমান সংকট নিরাসণে গুরুত্ব দিবেন তারা। বিশেষ করে বাংলাদেশ থেকে কর্মী পাঠানোর প্রক্রিয়ায় সকল এজেন্সির জন্য উন্মুক্ত করণ, সিন্ডিকেটের কবল থেকে শ্রমবাজরকে মুক্ত রাখা ও কর্মীদের স্বার্থ সংরক্ষণে জোর দেওয়া হবে। এ সফর বাংলাদেশ-মালয়েশিয়া দ্বি-পাক্ষিক সম্পর্কের ক্ষেত্রে আরো গতি সঞ্চারে সহায়ক হবে।

    আরও পড়ুন-    উলিপুরে এসএসসি ব্যাচ ৯৬’র শীতবস্ত্র বিতরণ

    বিশেষ করে মধ্যস্বত্বভোগী চক্রের বাধা দূর হওয়া নিয়ে আশাবাদী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। একই সঙ্গে তিনি বলেছেন, মালয়েশিয়ার আমরা যে কর্মী পাঠাই, এগুলোতে অনেক সময় উল্টো-পাল্টা কাজ হয়। আশাকরি, মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরে সেগুলো দূর হবে। মালয়েশিয়ায় কর্মী পাঠানোর ক্ষেত্রে অনেক অনিয়মের অভিযোগ রয়েছে এসব বিষয় সুরাহা করার জন্য মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী আসছেন। এর ফলে বাংলাদেশ থেকে কর্মীরা হয়তো স্বল্প খরচেই মালয়েশিয়া যেতে পারবেন।

    সাইফুদ্দিন নাসুসন ইসমাইল এর সফরকে বেশ গুরুত্বের সঙ্গে দেখছে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন। দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. গোলাম সারোয়ার মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইলের সঙ্গে ২৫ জানুয়ারি বৈঠক করেন।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…