biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 11 January 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • পুলিশ-আমলার ওপর নির্ভর করে টিকে আছে আ.লীগঃ ফখরুল

    জে এম আলী নয়ন
    January 11, 2023 3:29 pm
    Link Copied!

    আওয়ামী লীগ এখন সম্পূর্ণভাবে তাদের রাজনৈতিক ঐতিহ্য হারিয়ে ফেলেছে। তারা এখন পুলিশ ও আমলাদের ওপর নির্ভর করে ক্ষমতায় টিকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

    আজ বুধবার (১১ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

    সকাল থেকে নেতাকর্মীরা আসতে থাকলেও বিএনপি মহাসচিব বেলা ১১টা ৫০ মিনিটে পল্টনের গণঅবস্থান কর্মসূচিতে এসে পৌঁছান। এ সময় সেখানে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান তিনি।

    আরও পড়ুন-    ১১ জানুয়ারি সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ

    নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আসন্ন জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবিতে আজ দেশের ১০টি সাংগঠনিক বিভাগীয় শহরে এ অবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। এর মধ্যে ঢাকাসহ আট বিভাগীয় শহর রয়েছে।

    এসময় বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং খালেদা জিয়ার স্থায়ী জামিনসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এবং বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ১৬ জানুয়ারি সারাদেশে মহানগর সদর, জেলা শহর, উপজেলা ও পৌরসভায় সমাবেশ ও মিছিল করবে দলটি।

    মির্জা ফখরুল বলেন, সারা দেশে সাধারণ মানুষ জেগে উঠেছে। সাধারণ মানুষের আন্দোলন শুরু হয়েছে তখন থেকে, যখন থেকে বেআইনিভাবে দুই দুইবার ভোট ব্যবস্থাকে ধ্বংস করে জোর করে তারা ক্ষমতা দখল করেছে।

    আরও পড়ুন-    বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবি ন্যাপের

    তিনি বলেন, আওয়ামী লীগ একটি অত্যন্ত পুরোনো দল, অথচ তারা এখন সম্পূর্ণভাবে রাজনৈতিক ঐতিহ্য হারিয়ে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাদের এখন পুলিশ এবং আমলাদের ওপর নির্ভর করে রাষ্ট্রক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।

    সব রাজনৈতিক দল একত্রিত হয়েছে— উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সবাই এখন এই সরকারকে সরিয়ে দেওয়া, গণতন্ত্র প্রতিষ্ঠা করা এবং মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য একমত হয়েছে। সবাই ১০ দফা কর্মসূচির মাধ্যমে এই আন্দোলন সফল করবে।

    আরও পড়ুন-    আ.লীগকে ধাক্কা দিলো আর পড়ে গেলো, এত সহজ নয়ঃ প্রধানমন্ত্রী

    নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅবস্থান কর্মসূচির নেতৃত্বে আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ তিন জ্যেষ্ঠ নেতা। সরকারবিরোধী বিভিন্ন দল ও জোটসঙ্গীরাও এ কর্মসূচি পালন করছে।

    এদিকে বিএনপির পূর্বঘোষিত গণঅবস্থান কর্মসূচি ঘিরে সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সতর্ক অবস্থান নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। রাজধানীসহ সারাদেশে বিভাগীয় শহরগুলোতে দলটির নেতাকর্মীরা সতর্ক পাহারা বসিয়েছেন। ঢাকার গুরুত্বপূর্ণ চারটি পয়েন্টে সমাবেশ করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…