biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাSaturday , 3 June 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • আমেরিকার ভিসা-নিষেধাজ্ঞা নিয়ে মাথাব্যথা নেইঃ প্রধানমন্ত্রী

    Link Copied!

    কারও মুখাপেক্ষী না হয়ে দেশকে স্ব-নির্ভর হিসেবে গড়ে তোলার প্রত্যয়ের কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘কে আমাদের ভিসা দেবে না, আর কে নিষেধাজ্ঞা দেবে- সেটা নিয়ে মাথাব্যথা করে কোনো লাভ নেই। ২০ ঘণ্টা প্লেনে ভ্রমণ করে আর আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে ওই আমেরিকা না গেলে কিচ্ছু আসে যায় না। আমরা নিজের পায়ে চলব, নিজের দেশকে গড়ে তুলব। কারও মুখাপেক্ষী হয়ে নয়।’ মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি ও নিষেধাজ্ঞার আশঙ্কা নিয়ে তার এই বক্তব্য।

    শনিবার (০৩ জুন) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় ঢাকা জেলা আওয়ামী লীগের নবনির্মিত কার্যালয়ের ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

    এর আগে, বিকেল ৪টার কিছুক্ষণ আগে অনুষ্ঠানস্থলে আসেন আওয়ামী লীগ সভাপতি। এসময় রাস্তার দুই পাশে সারিবদ্ধ হয়ে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান দলীয় নেতাকর্মীরা। পরে কার্যালয় উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    আরও পড়ুন-   সংকেতের সমস্যায় ওড়িশায় তিন ট্রেনের দুর্ঘটনা; নিহত ২৮৮

    প্রস্তাবিত ২০২৩-২৪ অর্থবছরের জাতীয় বাজেট নিয়ে বিভিন্ন মহলের সমালোচনার জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘বাজেট বাস্তবায়নের সক্ষমতা আছে বলেই সরকার বাজেট দিয়েছে। যারা এর সমালোচনা করছেন, তারা এটা প্রতি বছরই করেন এবং করতেই থাকবেন। আওয়ামী লীগ সরকার তার কাজ করেই যাবে।’

    জনগণের কল্যাণে আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘দেশের অর্থনীতি এগিয়ে যাবে। জনগণের প্রতি আমাদের বিশ্বাস আছে। মানুষের জীবন পরিবর্তন করেছে আওয়ামী লীগ। জনগণের কল্যাণে ত্যাগ করলে, তার মূল্যায়ন করে জনগণ। দুর্নীতির দায়ে আমেরিকা কিন্তু তারেক জিয়াকে ভিসা দেয়নি। তারাই এখন আবার ওদের পেছনে ধরনা দিয়ে বেড়াচ্ছে।’

    XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    যুদ্ধ, করোনা ও বৈশ্বিক অর্থনৈতিক মন্দার কারণে জ্বালানি সংগ্রহে বেগ পোহাতে হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা শতভাগ বিদ্যুৎ দিয়েছিলাম। তবে এখন গ্যাস, তেল ও কয়লার দাম বেড়ে গেছে। এ কারণে বিদ্যুৎ উৎপাদনে ভোগান্তি বেড়েছে। যুদ্ধ, করোনা ও অর্থনৈতিক মন্দার কারণে জ্বালানি সংগ্রহ করতে সমস্যা হচ্ছে। তবে সুখবর হলো–কাতার ও ওমানের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। শিগগিরই জ্বালানি হাতে পেলে কষ্ট দূর হবে।’

    জনগণের ভোগান্তি হচ্ছে জানিয়ে তিনি বলেন, ‘একবার কেউ বিদ্যুতে অভ্যস্ত হলে তা না পেলে ভোগান্তি বাড়ে। আমরা সব ধরনের সমস্যা কাটিয়ে বিদ্যুতের উৎপাদন অব্যাহত রাখতে কাজ করছি। তবে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। কারণ, যে খরচ যায় তার বিপরীতে আমরা অর্ধেক খরচ নিচ্ছি। পানির পরিশোধনেও একই অবস্থা, তাই সবাইকে বিদ্যুৎ ও পানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।’

    আরও পড়ুন-   কমল এলপি গ্যাসের দাম

    বিএনপি-জামায়াত নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, তারা অবাধ নির্বাচন শিখলো কীভাবে? তারা তো ভোট চুরি করা শিখেছে। তারা নিজেরা চোর তাই সবাইকে চোর সন্দেহে দেখে। জনগণের সম্পদ চুরি করে বিশাল সম্পদের মালিক তারা। জিয়ার মৃত্যুর পর ৪০ দিন পর্যন্ত দেখানো হলো অত্যন্ত সৎ ছিলো জিয়া, কিছু রেখে যায়নি। ছেড়া গেঞ্জি আর সুটকেস ছাড়া। আর খালেদা জিয়া ক্ষমতায় এসে যাদুর বাক্স হয়ে গেলো! কোকো লঞ্চ ১, ২… সম্পদের পাহাড় গড়লো। তাহলে বাংলাদেশের মানুষকে তারা কী দিয়েছে?

    বিএনপি নেতা তারেক রহমানের মানিলন্ডারিংয়ের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, হাজার হাজার কোটি টাকা মানিলন্ডারিং করেছে। ৪০ কোটি টাকা উদ্ধার করে আমরা আনতে পেরেছি। আর এখন দেশের বাইরে বসে চোরা টাকা আর জামায়াত-যুদ্ধাপরাধী মিলে আমাদের বিরুদ্ধে অপবাদ দেয়, ষড়যন্ত্র করছে। কিন্তু আমি বলতে চাই, সত্যের জয় হবেই।

    XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    বিএনপির সন্ত্রাস আর দুর্নীতির কারণে ২০০৮ সালে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছিলো উল্লেখ করে তিনি বলেন, ওই নির্বাচনে আওয়ামী লীগ পেয়েছিলো সংখ্যাগরিষ্ঠতা আর বিএনপি পেয়েছিলো মাত্র ২৯টি। তখন জনগণ কিন্তু তাদের ভোট দেয়নি।

    বিএনপির শাসনামলে সন্ত্রাসী কর্মকাণ্ড আর জঙ্গিবাদের উত্থানের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ৮৬ সাল পর্যন্ত সারারাত কারিফউ থাকতো। অনেকে বলে দেশে জিয়া গণতন্ত্র দিয়েছে। হ্যাঁ দিয়েছে, কারফিউ গণতন্ত্র। আওয়ামী লীগসহ সমমনা দলগুলোর আন্দোলনের ফলেই দেশে গণতন্ত্র এসেছে।

    তিনি বলেন, ’৯৬ সালে অনেকগুলো অর্জন এনে দিয়েছিলাম। ২০০১-এ ষড়যন্ত্র করে আমাদের ক্ষমতায় আসতে দেওয়া হয়নি। ফল পরিবর্তন করে আমাদের হারানো হলো। আর গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসে সন্ত্রাসীদের অভয়ারণ্য, দুর্নীতিতে চ্যাম্পিয়ন; ৬৪ জেলার মধ্যে ৬৩টিতে বোমা হামলা, বাংলা ভাই সৃষ্টি, জঙ্গিবাদে দেশ ভরে গেলো। এগুলোর প্রতিবাদ করায় আওয়ামী লীগের একেকজন নেতার বিরুদ্ধে শত শত মামলা, আমার বিরুদ্ধেও ১২টি মামলা দিলো। প্রচণ্ড অত্যাচার করেছে, এরপরও আওয়ামী লীগকে দমাতে পারেনি। এদেশের ভোট কারচুপি জিয়ার আমল থেকে শুরু। ’৯৬ এর ১ ফেব্রুয়ারি ভোট চুরি করে ক্ষমতায় এসে ১৫ দিনও থাকতে পারেনি।

    আরও পড়ুন-   সংকটে ঘুরে দাঁড়াবার বাজেট দিয়েছে সরকারঃ কাদের

    পাকিস্তান আমল থেকে খালেদা জিয়া, বিভিন্ন সময়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করেছে উল্লেখ করে দলের সভাপতি বলের, এদেশের মাটি ও মানুষের জন্য গড়ে উঠিছে আওয়ামী লীগ। কেউ ধ্বংস করতে পারবে না। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই মানুষের উন্নয়ন হয়। আওয়ামী লীগ পরিকল্পিতভাবে পরিকল্পনা নেয়, মাটি-মানুষ–পরিবেশ-প্রাকৃতিক অবস্থা এগুলো বিবেচনায় নিয়ে প্রকল্প হাতে নিই। এজন্য মানুষ এর সুফল পায়।

    ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।

    এ ছাড়া, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন। সমাবেশ সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…