biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 10 May 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • অ্যান্ড্রয়েডে যুক্ত হচ্ছে বার্ড এআই প্রযুক্তি

    Link Copied!

    মানুষের দৈনন্দিন জীবনেও কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সকে প্রয়োগ করার উদ্যোগ নিয়েছে গুগল। চ্যাটজিপিটির সঙ্গে টেক্কা দিতে গুগল নতুন এআই চ্যাটবট বার্ড আনার ঘোষণা দিয়েছে কিছুদিন আগেই। সেই লক্ষ্যেই এবার অ্যান্ড্রয়েড স্মার্টফোনেও বার্ড এআই প্রযুক্তি দিতে যাচ্ছে টেক জায়ান্ট প্র্রতিষ্ঠানটি। ইতোমধ্যেই এই জেনারেটিভ এআই অত্যন্ত উন্নত বলে প্রমাণিত হয়েছে। চ্যাটজিপিটি এবং বিং-এর মতো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নির্ভর চ্যাটবটের সঙ্গেও টক্কর দিতে পারে গুগলের বার্ড এআই প্রযুক্তি।

    আরও পড়ুন-   রোকাইয়াকে বাঁচাতে প্রয়োজন ৪ লাখ টাকা

    প্রাথমিকভাবে বার্ড রিলিজ করা হয়েছিল পাবলিক ওয়েটলিস্ট প্রিভিউ হিসেবে। বিগত কয়েক মাস ধরে গুগল তার বেশির ভাগ পরিষেবাতেই বার্ড এবং অন্যান্য এলএএমডিএ প্রযুক্তিগুলো ইন্টিগ্রেট করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তার মধ্যে রয়েছে জিমেইলে স্বয়ংক্রিয়ভাবে তৈরি ড্রাফট, গুগল ডক্সে উন্নত টেক্সট তৈরির বৈশিষ্ট্য এবং গুগল মেসেজের ক্ষেত্রে এআই দিয়ে তৈরি অটোমেটিক রিপ্লাই। এর মধ্যেই খবর, অ্যান্ড্রয়েডেও দেওয়া হবে গুগল বার্ড প্রযুক্তি। জানা গেছে, প্রথমে পিক্সেল ফোনগুলোতে এই প্রযুক্তি দেওয়া হবে।

    XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    অ্যান্ড্রয়েডে গুগল বার্ড ব্যবহার করা যেতে পারে একটি ওয়েব ব্রাউজারের মাধ্যমে। তবে এটিকে মাইক্রোসফট এজ ও বিং-এর মতো ইন্টিগ্রেট করা হবে না। অ্যান্ড্রয়েডে বার্ডের জন্য গুগল একটি হোম স্ক্রিন উইজেট দিতে চলেছে। তার ফলে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য বার্ড এআই প্রযুক্তি অ্যাক্সেস করতে আরও সুবিধা হবে।

    আরও পড়ুন-   শপথ নিলেন রাজা তৃতীয় চার্লস

    জল্পনা চলছে, বার্ড উইজেটটি খুব শিগগিরই একটি ডেডিকেটেড হোম স্ক্রিন উইজেটের সাহায্যে অ্যান্ড্রয়েডে যুক্ত করা হবে। এর দ্বারা অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার আরও সহজ হয়ে যাবে। যদিও বিষয়টা এখনো পর্যন্ত জানা যায়নি যে, গুগল সার্চ অ্যাপে এই প্রযুক্তি ইন্টিগ্রেট করা হবে কি না বা স্ট্যান্ড অ্যালোন অ্যাপ হিসেবে বার্ড এআই কবে নাগাদ আসবে। তবে আপাতত অ্যান্ড্রয়েড ফোনগুলোর জন্য বার্ড এআই অ্যাক্সেসযোগ্য হবে ওয়েব প্ল্যাটফর্ম হিসেবেই।

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    যদিও হোম স্ক্রিন উইজেটের ফাংশনালিটি সম্পর্কে এখনো পর্যন্ত জানা যায়নি। তবে একটা বিষয় পরিষ্কার, বার্ডের সঙ্গে আপাতত কথোপকথন ছাড়া ওই শর্টকাট থেকে আর বেশি কিছু করা যাবে না। এছাড়াও অনেকে জানিয়েছেন, ওই উইজেট থেকে বার্ড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তির সঙ্গে কথা বলা ছাড়াও সংশ্লিষ্ট অ্যাপে সরাসরি অ্যাক্সেসের অনুমতি দিতে পারে।

    আরও পড়ুন-   প্রতি শুক্রবার হাজারীবাগে বসবে কৃষকের বাজার

    বর্তমানে যারা ওয়ার্কস্পেস ব্যবহারকারী আছেন তারা বার্ড ব্যবহার করতে পারবেন। গুগলের এক ব্লগপোস্টে বলা হয়েছে, গুগল ওয়ার্কস্পেস অ্যাডমিনরা এবার তাদের সব ডোমেইনে বার্ড সক্রিয় করতে পারবেন। এর মাধ্যমেই তারা তাদের ওয়ার্কস্পেস অ্যাকাউন্টে বার্ড অ্যাক্সেস করতে পারবেন।

    XDurbar দূর্বার 2nd gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    টেক জায়ান্ট গুগল আরও জানিয়েছে, ওয়ার্কস্পেস ব্যবহারকারীরা নিজেদের অ্যাকাউন্ট থেকে এই পরিষেবা সক্রিয় করে নিলেই বার্ড ব্যবহার করে তাদের একাধিক কাজ, রিসার্চ ওয়ার্ক এবং ব্যবসার জন্য প্রয়োজনীয় যাবতীয় কাজ করতে পারবেন। এই ফিচারটি গুগল ওয়ার্কস্পেস কাস্টমাররা বিশেষ করে জি সুইট বেসিক এবং বিজনেস কাস্টমাররা ব্যবহার করতে পারবেন।

    আরও পড়ুন-   সাইবার ডাইন টেকনোলজিতে চাকরি

    এজন্য গুগল ওয়ার্কস্পেস অ্যাকাউন্টের অ্যাডমিনদের প্রথমে তাদের ইউজারদের অ্যাক্সেস দিতে হবে। অ্যাডমিন কনসোলের হেডকে অ্যাপসে গিয়ে অ্যাডিশনাল গুগল সার্ভিস দিয়ে আর্লি অ্যাক্সেস অ্যাপে যেতে হবে। প্রসঙ্গত, এই আর্লি অ্যাক্সেস অ্যাপগুলো আসলে গুগলের সার্ভিস ও প্রডাক্ট। অ্যাপস কন্ট্রোল থেকে বার্ড ব্যবহারের জন্য একটি অপশন পাবেন।

    এআইয়ের কার্যক্ষমতা সম্পর্কে আশা প্রকাশ করেছেন বহু গবেষকরা। মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের মতে, আগামী ৪০ বছরের ‘বিপ্লবী প্রযুক্তি’ হতে চলেছে ওপেনএআইয়ের চ্যাটজিপিটি।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

     

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…