biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাSaturday , 6 May 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • শপথ নিলেন রাজা তৃতীয় চার্লস

    Link Copied!

    রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর তাঁর ছেলে চার্লস যুক্তরাজ্যের রাজা নির্বাচিত হন। ব্রিটেনের নতুন রাজা হিসেবে শপথ নিলেন কিং চার্লস দা থার্ড। তাকে শপথবাক্য পাঠ করান ক্যান্টাবারির আর্চ বিশপ। এর মধ্য দিয়ে ৪০তম সিংহাসন আরোহী হিসেবে অভিষেক হলো রাজা তৃতীয় চার্লসের। পাশাপাশি কুইন কনসোর্ট হিসেবে অভিষেক হাচ্ছে তার স্ত্রী ক্যামিলার।

    লন্ডনের স্থানীয় সময় সকাল ১১টায় অনুষ্ঠানিকতা শুরু হলে ওয়েলবিতে শপথ নেন তিনি। রাজা পবিত্র গসপেলের উপর হাত রাখেন এবং আইন ও চার্চ অব ইংল্যান্ডকে অক্ষুণ্ন রাখার শপথ নেন। এর আগে, রাজ্যাভিষেক অনুষ্ঠানে যোগ দিতে যুক্তরাজ্যের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে পৌঁছান ব্রিটিশ রাজা তৃতীয় চার্লস এবং তাঁর স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলা। বাকিংহাম প্যালেস থেকে একটি ঘোড়ার গাড়িতে করে শোভাযাত্রায় অংশ নিয়ে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে পৌঁছান তাঁরা।

    আরও পড়ুন-   খুলনা, বরিশাল, চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় হতে পারে ঝড়বৃষ্টি 

    রাজা তৃতীয় চার্লসের দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারিসহ ২ হাজারেরও বেশি অতিথি যোগ দেন আয়োজনে। রাজ্যাভিষেকের কয়েক শতকের প্রথা মেনে এ অনুষ্ঠানে রাজা চার্লসকে পরানো হবে ঐতিহাসিক সেইন্ট এডওয়ার্ড মুকুট।

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    শপথ অনুষ্ঠানে বিশ্বের প্রায় ১০০টি রাষ্ট্র ও সরকার প্রধান উপস্থিত হন। উপস্থিতিদের জন্য সেন্ট্রাল লন্ডনে ছিল ব্যাপক নিরাপত্তা। অভিষেক অনুষ্ঠানে প্রিন্স হ্যারি, ডিউক অফ সাসেক্স, যিনি যুক্তরাষ্ট্র থেকে শুক্রবার একটি বাণিজ্যিক ফ্লাইটে এসে পৌঁছেছেন। টনি ব্লেয়ার, লিজ ট্রাস, বরিস জনসনসহ বেশ কয়েকজন সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ওয়েস্টমিনস্টার অ্যাবেতে উপস্থিত হয়েছেন।

    আরও পড়ুন-    সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু

    সত্তর বছর সিংহাসনে থাকা রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর তার ছেলে চার্লস রাজা হন। যুক্তরাজ্য ছাড়াও তিনি আরও ১৪টি দেশে তাকে রাজা হিসেবে মান্য করা হয়।

    XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    অভিষেক অনুষ্ঠান উদযাপনের জন্য কয়েক মাস ধরে ব্যাপক পরিকল্পনা করা হয়। ৪০তম এই অভিষেক ১০৬৬ সালের পর আবারও ওয়েস্টমিনস্টার অ্যাবিতে অনুষ্ঠিত হচ্ছে।অভিষেকের আগের দিনও রাজাকে বেশ নির্ভার মনে হয়েছে। কড়া নিরাপত্তার মাধ্যমে প্রিন্স এবং প্রিন্সেস অব ওয়েলসকে নিয়ে মলে ঘুরে বেড়ান তিনি।

    আরও পড়ুন-   কিছুই ভাল্লাগে না 

    কিং চার্লসের জীবনের একটি বড় অংশ জুড়ে আছে এই ওয়েস্টমিনস্টার অ্যাবে। ১৯৪৮ সালে প্রিন্স চার্লসের জন্মগ্রহণের সময় বেজে উঠেছিলো ওয়েস্টমিনস্টার অ্যাবের রাজকীয় ঘণ্টা। ৭৫ বছর পর রাজা হিসেবে তার দায়িত্বগ্রহণকে স্মরণীয় করতেও বেজে ওঠে সেই ঘণ্টা।

    দৃষ্টিনন্দন চিত্রকর্ম ও নানা রাজকীয় সামগ্রী দিয়ে সাজানো রাজকীয় বাহনে ডায়মন্ড জুবলি স্টেট কোচ নামের ঘোড়ায় টানা বিশেষ গাড়িতে করে বাকিংহাম প্যালেস থেকে ওয়েস্টমিনস্টার অ্যাবে যান কিং চার্লস দা থার্ড।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…