biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাMonday , 1 May 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • কিছুই ভাল্লাগে না

    Link Copied!

    আজকাল প্রায়ই শুনতে পাওয়া যায়, ‘কিছুই ভাল্লাগে না’। এ যেন নতুন এক রোগ! চাকরি ছাড়লেন দুদণ্ড শান্তির আশায়। ব্যবসা করতে গিয়ে দেখলেন চাকরিটাতেই ‘কম প্যারা’ ছিল। সেই ব্যবসাও লাটে উঠল। এরপর আপনি আরেকটা ব্যবসা শুরু করলেন। সেটিও দুদিন পর বন্ধ। ব্যস, ঘরে বসে হতাশা আপনার চারপাশ থেকে আরো চেপে ধরতে লাগল।

    সব সময় সবকিছু ভালো লাগবে এমন কোনো কথা নেই। সবকিছু সব সময় ভালো লাগবে না, এটিই স্বাভাবিক। আপনার এই ভালো লাগা, না লাগায় কিছুই আসে যায় না বিশ্ব ধরিত্রীর। সেই ভালো না লাগাটাকে আপনি যদি পাত্তা দেন, তাহলে আপনি পড়ে গেলেন ‘ভাল্লাগে না’র দুষ্টচক্রে। একে বলা হয় ‘ডিজকমফোর্ট অ্যাংজাইটি’। আপনার অনেক কিছুই ভালো লাগবে না। তবু আপনাকে সেটি মানিয়ে নিয়ে চলতে হবে।

    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ

    করলার জুস খেতে কার ভালো লাগে বলুন? তবু সেটা শরীরের জন্য জরুরি। হাই কমোড থেকে লো কমোড ভালো। আবার নরম বিছানা থেকে শক্ত বিছানা স্বাস্থ্যকর। শরীরচর্চা করে গা ঘামাতে কার ভালো লাগে? ভাজাপোড়া তো সবাই পছন্দ করে, সেটা খেলে কী হবে, নতুন করে বলার নেই। তাই আপনি যদি সুস্থ শরীর চান, আপনাকে এ ধরনের ‘ভাল্লাগে না’র ভেতর দিয়ে যেতে হবে।

    আরও পড়ুন-    রোকাইয়াকে বাঁচাতে প্রয়োজন ৪ লাখ টাকা

    ‘কিছু ভালো লাগে না’ সিনড্রোম থেকে বেরিয়ে আসার জন্য প্রথমেই আপনাকে বের হয়ে আসতে হবে তুলনা করা থেকে। আপনি খুব ভালো নাও থাকতে পারেন। কিন্তু নিশ্চিতভাবে অনেক মানুষ আছেন, যাদের অবস্থা আপনার চেয়ে অনেক খারাপ। আপনি যে অবস্থাতেই থাকুন না কেন, সব সময়ই এমন মানুষ থাকবেন, যিনি আপনার চেয়ে অনেক ভালো অবস্থায় আছেন। অনেকেই আবার আপনার চেয়ে অনেক খারাপ অবস্থায় আছেন। আপনি যদি সব সময় কেবল আপনার চেয়ে যাঁরা ভালো আছেন, তাঁদের কথা ভেবে অসন্তুষ্টিতে ভুগতে থাকেন, তাহলে আপনি কখনোই সুখী হবেন না।

    XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    আপনি কিসে সুখী— এই প্রশ্নের নির্দিষ্ট উত্তর খুঁজে বের করুন। এরপর সেটি অর্জন করার জন্য অন্য কিছু ভুলে যান। সব কষ্টের কথা ভুলে যান। ‘ডিজকমফোর্ট অ্যাংজাইটি’কে এত গুরুত্ব দেওয়ার কিছু নেই। আপনি যদি সব সময়ই মনে করেন এটা ভালো লাগছে না, সেটা ভালো লাগছে, এভাবে আপনার কিছুই ভালো লাগবে না।

    আরও পড়ুন-    হারিয়ে গেছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী সেচযন্ত্র “দোন”

    আপনি পাকাপাকিভাবে হতাশায় নিমজ্জিত হওয়ার থেকে বরং উপভোগ করা শুরু করুন। লক্ষ্যকে ছোট ছোট ভাগে ভাগ করার পর একেকটি স্তর পার করার পর নিজেকে বাহবা দিন। নিজের জীবনযাত্রা উপভোগ করুন। মনে রাখবেন, জীবনে কোনো কিছুই বৃথা যায় না। সুন্দর ঘটনা আমাদের সুন্দর মুহূর্তের স্মৃতি দেয়। অন্যদিকে ব্যর্থতা বা অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা আমাদের শিক্ষা দেয়। ধৈর্য আর মনোবল বাড়ায়।

    XDurbar দূর্বার 2nd gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন

    চাকরি করলে কষ্ট। ব্যবসা করলেও কষ্ট। আবার বেকার বসে থাকাও কষ্টকর। ক, খ, গ, ঘ— সব অপশনেই কষ্ট আছে। আপনাকে সিদ্ধান্ত নিতে হবে, আপনি কোনটা চান। আর একবার সিদ্ধান্ত নেওয়ার পর কোনোভাবেই কষ্টকে পাত্তা দেওয়া চলবে না। নিজের প্রাপ্তিকে স্বীকার করুন। সন্তুষ্টি প্রকাশ করুন। আপনি অসুস্থ হলে খোঁজ নেওয়ার মানুষ আছে। বাসায় ফিরতে রাত হলে চিন্তা করার মানুষ আছে, কী খাবেন, সেই চিন্তা নেই— কম কী।

    সারাক্ষণ ‘কিছু ভালো লাগে না’ বলতে বলতে আপনার ভালো লাগার অনুভূতি যে চলে গেছে টের পেয়েছেন? আবারও বলছি, আপনি হতাশা, বিষণ্নতায় ভুগলে অবশ্যই চিকিৎসা দরকার। কিন্তু ‘কিচ্ছু ভাল্লাগে না’ থেকে মুক্তির জন্য প্রয়োজন আত্মোপলব্ধি। প্রয়োজনে আপনি মনোরোগ বিশেষজ্ঞের সাহায্য নিন।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০