মাদ্রিদ ডার্বিতে জিতলো বার্সেলোনাই

ঢাকা : টেবিলের প্রথমে অ্যাটলেটিকো মাদ্রিদ, তিনে রিয়াল মাদ্রিদ। দুই শহুরে প্রতিপক্ষের মাঝে অবস্থান করছিলো বার্সেলোনা। সেই সুবাদে গতকাল মাদ্রিদ ডার্বিতে জিতেনি কোনো দলই। ১-১ গোলে ড্র হওয়ায় যতটা না রিয়ালের লাভ হয়েছে, তার চেয়ে অনেক বেশি স্বস্তিতে থাকছে বার্সেলোনা।

২০১৪ সালের লিগ ফাইনালের কথা দর্শকদের আরেকবার মনে করিয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল। ১৫তম মিনিটে অ্যাটলেটিকো মাদ্রিদের লুইস সুয়ারেজ গোল করার পর প্রায় পুরোটা সময় ম্যাচের নিয়ন্ত্রণ হাতছাড়া করেনি তারা। কিন্তু আগেই দুইটি সুযোগ কাজে লাগাতে না পারা স্ট্রাইকার কারিম বেনজেমা ৮৮তম মিনিটে ক্যাসেমিরোর পাসকে গোলে পরিণত করেন। আর এতেই রবার্তো কার্লোসকে টপকে বিদেশী খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি ম্যাচে মাঠে নামার রেকর্ডে নাম লিখিয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড।

এই ম্যাচ ড্রয়ের ফলে বেশ ক্ষতি হয়ে গেছে ডিয়েগো সিমিওনের দলের। এখন ২৫ ম্যাচে তাদের পয়েন্ট সংখ্যা ৫৯, বার্সেলোনার ৫৬ এবং রিয়ালের ৫৪। ফলে লা লিগা জয়ের সম্ভাবনা আছে তিনটি দলেরই। এরপর ক্যাম্প ন্যুতে ঘরের দল বার্সার বিপক্ষে খেলতে যাবে অ্যাটলেটিকো মাদ্রিদ। সেই হিসেবে ট্রফির দৌড়ে থাকলেও হাতে ট্রফি উঠতে বেশ কষ্ট করতে হবে তাদের।

Print Friendly, PDF & Email