গণমাধ্যমের ‘কণ্ঠরোধের চেষ্টার’ প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ
‘গণমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা ও সাংবাদিকতার স্বাধীনতার হস্তক্ষেপ’র প্রতিবাদে পার্বত্য জেলা রাঙামাটিতে মানববন্ধন করা হয়েছে। রাঙামাটিতে কর্মরত গণমাধ্যমকর্মীদের উদ্যোগে মঙ্গলবার দুপুর ১১টায় রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম শামসুল আলম ও সাবেক সাধারণ সম্পাদক মো. ইলিয়াছ, জেলা যুব ইউনিয়নের সভাপতি এম জিসান বখতেয়ার, সংস্কৃতি কর্মী মনি পাহাড়িসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

এসময় বক্তারা স্থানীয় দৈনিক পার্বত্য চট্টগ্রাম-এর সম্পাদক ফজলে এলাহীর বিরুদ্ধে ক্ষমতাসীন দলের সাবেক এমপি ফিরোজা বেগম চিনুর দায়ের করা মামলার নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা বলেন, কোন সংবাদে ক্ষুব্ধ হয়ে সরাসারি মামলা করা স্বাধীন গণমাধ্যমের ওপর হস্তক্ষেপের সামিল। সাংবাদিকরা সঠিক সংবাদ প্রকাশ করতে গেলেই মামলাসহ নানা হয়রানির শিকার হতে হচ্ছে। বক্তারা দেশে সুষ্ঠু গণতন্ত্রের চর্চার জন্য সংবাদপত্রের স্বাধীনতার ওপর হস্তক্ষেপ না করার আহ্বান জানান।

এইসময় বক্তারা বলেন, ২০২০ সালে সারাদেশে ২৪৭ জন সংবাদকর্মী নানাভাবে নিপিড়ন ও নির্যাতনের শিকার হয়েছে। এই ধারাবাহিকতা বন্ধ করতে না পারলে স্বাধীন সাংবাদিকতা চ্যালেঞ্জের মুখে পড়বে।

Print Friendly, PDF & Email