বছরের শুরুতেই পেলের গোলের রেকর্ড ভাঙলেন রোনালদো

নতুন বছরের শুরুটা দারুণ করলেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। তার পায়ের জাদুতেই নতুন বছরের শুরুটা দারুণ করল জুভেন্তাস। সেই সঙ্গে কিংবদন্তি পেলের ৭৫৭ গোলকে টপকে রোনালদোর গোল সংখ্যা দাঁড়াল ৭৫৮টি। খবর ডেইলি মেইলের।

ক্লাব ও দেশ মিলিয়ে বিশ্বের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দু’নম্বরে উঠে এলেন তিনি। সামনে রয়েছেন অস্ট্রিয়ার ফুটবলার জোসেফ বিকান, তার গোল ৭৫৯টি। আর ৭৪২ গোল করে তালিকায় চার নম্বরে রয়েছেন লিওনেল মেসি।

রবিবার রাতে রোনালদোর জোড়া গোলে নিজেদের মাঠে ৪-১ গোলে উদিনেজেকে উড়িয়ে দেয় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। একটি করে গোল করেন ফেডেরিকো চিয়েসা ও পাওলো দিবালা। দারুণ ফুটবল খেলে আন্দ্রে পিরলোর দল। এই জয়ের ফলে ১৪ ম্যাচে সাতটি জিতে ও ছ’টি ড্র করে ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এল জুভেন্তাস।

এদিন প্রথম গোল করে পেলেকে ছুঁয়ে ফেলেন রোনালদো। এরপর দ্বিতীয় গোল করে ফুটবল সম্রাট পেলেকে টপকে যান এই পর্তুগিজ তারকা। উদিনেজের বিরুদ্ধে জোড়া গোল করে দেশ ও ক্লাব মিলিয়ে ৭৫৮টি গোলের মালিক হলেন রোনালদো। আর একটি মাত্র গোল করলেই সর্বাধিক গোল করা চেক প্রজাতন্ত্রের আইকন জেসেফ বিসকেনকে ছুঁয়ে ফেলবেন তিনি।

Print Friendly, PDF & Email