ঢাকা, সিলেট শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান

ঢাকা ও সিলেট শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। এই নিয়োগ দিয়ে আজ বুধবার (২৫ নভেম্বর) পৃথক আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে ঢাকা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক নেহাল আহমেদকে নিয়োগ দেওয়া হয়েছে। অপরদিকে সিলেট বোর্ডে ঢাকার সরকারি তিতুমীর কলেজের পদার্থবিদ্যার অধ্যাপক ড. রমা বিজয় সরকারকে নিয়োগ দেওয়া হয়েছে।

চেয়ারম্যান নিয়োগের পৃথক আদেশে বলা হয়েছে, ‌‘নিজ বেতনক্রম অনুযায়ী তারা বেতন-ভাতা গ্রহণ এবং পদ সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। বোর্ড কর্তৃপক্ষ বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তিনি কোনো বাড়িভাড়া ভাতা গ্রহণ করতে পারবেন না। সরকারি বাসায় বসবাস করলে বাড়িভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দেবেন।’

‘তারা নিজ নিজ ক্ষেত্রে প্রযোজ্য বাধ্যতামূলক ভবিষ্য তহবিল, গোষ্ঠী বিমা ও অন্যান্য তহবিলে চাঁদা দেবেন। বোর্ড সংশ্লিষ্ট বিধি অনুযায়ী তার লিভ স্যালারি ও পেনশনের চাঁদা দেবেন। সরকারে প্রচলিত ও প্রণীতব্য বিধি-বিধান ও আদেশ অনুযায়ী তার চাকরি নিয়ন্ত্রিত হবে।’

অপর এক আদেশে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হককে বরিশাল বি এম কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email