বাজার নির্বাচন; সাধারণ সম্পাদক পদে প্রচারনায় এগিয়ে আজিজুল হক ফারুক

নিজস্ব প্রতিবেদক: 

দীর্ঘ ৪৭ বছর পর লক্ষ্মীপুর কমলনগর উপজেলার তোরাবগঞ্জ বাজার পরিচালনার কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন হতে যাচ্ছে। আগামী  (২১ অক্টোবর) বুধবার দিনব্যাপী ভোটগ্রহণের মাধ্যমে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।এনিয়ে বাজার এলাকা জুড়ে সাদা-কালো প্রচারনায়  উৎসবের আমেজ দেখা দিয়েছে।

এ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হলেও  বাজার উন্নয়ন ও ব্যবসায়ীদের ভাগ্য পরিবর্তনে সাধারণ সম্পাদক পদে যে ভূমিকা রাখবে এমন যোগ্য প্রার্থীকেই  নির্বাচিত করতে চান ভোটাররা। তবে এদিক থেকে ব্যবসায়ী ভোটারদের সমর্থনে এগিয়ে রয়েছে মো. আজিজুল হক ফারুক (বড় মিয়া)

তোরাবগঞ্জ বাজার পরিচালনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচনে ‘হেলিকপ্টার’ প্রতিক নিয়ে লড়ছেন তিনি। ব্যবসায়ী ও ঘর মালিকদের কাছেও আস্থার স্থল হিসেবে বেশ পরিচিত তিনি। বাজার উন্নয়ন, ব্যবসায়ীদের নিরাপত্তা ও ভাগ্য পরিবর্তণে মো. আজিজুল হক ফারুক নিরলস কাজ করে যাবেন এমনটাই মনে করেন ব্যবসায়ীরা।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো. আজিজুল হক ফারুক (বড় মিয়া) তোরাগঞ্জ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম হাজী আবদুল হক বড় মিয়ার জৈষ্ঠ সন্তান। দীর্ঘকাল থেকেই তাঁর পূর্বপুরুষগণ এবাজারে ব্যবসা করে গেছেন। তারই ধারাবাহিকতায় তিনিও সুনামের সাথে তোরাবগঞ্জ বাজারে ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। তার রড,সিমেন্টের ব্যবসাসহ ব্রিক ফ্রিল্ডের ব্যবসা রয়েছে।

মো. আজিজুল হক ফারুক (বড় মিয়া) ‘হাজী হক এন্ড সন্স’ এর সত্বাধিকারী। ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি তিনি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান তোরাবগঞ্জ আশরাফুল উলুম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন সহ বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজের সাথে জড়িত রয়েছেন।

প্রসঙ্গত , ১৯৭৩ সালের পর এ বাজারে কোন ব্যবসায়ী সংগঠনের কমিটি হয়নি। দীর্ঘ বছর বাজারে কোন সংগঠন না থাকায় এ নির্বাচন ব্যবসায়ীদের কাছে ভিন্নধর্মী। তোরাবগঞ্জ বাজারে ৭শ ২২জন ভোটার রয়েছে। নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী বুধবার (২১ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ ।

Print Friendly, PDF & Email