এইচপি দলে লক্ষ্মীপুরের সাগর, ক্যাম্প শুরু আজ

নিজস্ব প্রতিবেদক :

তিন দলের ওয়ানডে টুর্নামেন্টের সূচি ও স্কোয়াড ঘোষণার দিন বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডও ঘোষণা করা হয়েছে। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বুধবার থেকেই শুরু হবে এইচপি দলের ট্রেনিং ক্যাম্প।

হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট ক্যাম্পের জন্য ২৫ জনকে ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বরাবরের মতো এবারও এইচপি ক্যাম্পে তরুণ ক্রিকেটারদের প্রাধান্য দেওয়া হয়েছে। বিশেষ করে যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের রাখা হয়েছে এই ক্যাম্পে। আর এই ক্যাম্পে রয়েছে লক্ষ্মীপুরের ছেলে নোমান চৌধুরী সাগরও।

স্কিল ক্যাম্পে থাকা ক্রিকেটার ও এইচপির ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের নিয়েই ওয়ানডে টুর্নামেন্টের জন্য দল সাজিয়েছেন নির্বাচকেরা। জাতীয় দলের খেলোয়াড়রদের দেওয়া হয়েছে বিশ্রাম।

সোমবার ২৫ ক্রিকেটারের করোনা পরীক্ষা করানো হয়। প্রত্যেকের নেগেটিভ আসায় মাঠে ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত তারা। তিন দিনে তাদের স্কিল ও ফিটনেস ট্রেনিং হবে। এরপর সাত ক্রিকেটার যোগ দেবেন জাতীয় দলের স্কিল ক্যাম্পে, যেখানে তিন দলের একটি ওয়ানডে প্রতিযোগিতা হবে। বাকিরা একাডেমি ভবনে থেকে অনুশীলন করবেন।

লক্ষ্মীপুর জেলা ক্রিকেট একাডেমীর কোচ মনির হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন,  কঠোর পরিশ্রম আর ধারাবাহিক তার এই সফলতা। তবে ভবিষ্যতে এ ধারা অব্যহত রাখলে সেও একদিন হাসান মাহমুদের মতো জাতীয় দলে খেলবে।

এইচপি স্কোয়াড :
ব্যাটসম্যান : তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মোহাম্মদ নাঈম শেখ, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়।
স্পিনার : মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, হাসান মুরাদ, তানভির ইসলাম, রিশাদ হোসেন, মেহেদি হাসান।
পেসার : শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, অভিষেক দাস, রেজাউর রহমান রাজা।
উইকেটরক্ষক: মাহিদুল ইসলাম অঙ্কন, আকবর আলী।

উল্লেখ্য, নোমান চৌধুরী সাগর লক্ষ্মীপুর সদর উপজেলার বাঙ্গাখাঁ গ্রামের আবদুল কাইয়ুমের ছেলে। সে ডান হাতি ফাস্ট বোলার। বর্তমানে খেলাধুলার পাশাপাশি বিকেএসপিতে পড়ালেখা করছে। সে অনূর্ধ্ব-১৯ ইয়ুথ ক্রিকেট লীগ প্রতিযোগিতা ২০১৯ এ সেরা বোলার নির্বাচিত হয়েছেন। এরআগে লক্ষ্মীপুরের হয়ে অনূর্ধ্ব-১৪,১৬,১৮ ক্রিকেট দলের হয়ে খেলেছেন বিসিএলে চান্স পাওয়া নোমান চৌধুরী সাগর।

Print Friendly, PDF & Email