লক্ষ্মীপুর পৌর ৬নং ওয়ার্ড যুব সংঘ’র স্বেচ্ছায় পরিচ্ছন্নতা ও গাছ রোপন কর্মসূচি শুরু

নিজস্ব প্রতিবেদক :

‘পরিচ্ছন্ন সমাজে গড়ি সুন্দর জীবন’  এ পতিপাদ্য বিষয়কে সামনে রেখে লক্ষ্মীপুর পৌর ৬নং ওয়ার্ড যুব সংর্ঘের উদ্যাগে এলাকা ভিত্তিক স্বেচ্ছায় পরিচ্ছন্নতা অভিযান ও গাছ লাগান কর্মসূচি শুরু হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে লক্ষ্মীপুর পৌর ৬নং ওয়ার্ডস্থ সোনালী কলোনী এলাকা খালপাড় থেকে এ কর্মসুচি শুরু করা হয়। এসময় সংগঠনটির সভাপতি মো. সমিরের নেতৃত্বে সদস্যগণের স্বেচ্ছায় শ্রমে খালপাড় এলাকার ময়লা আবর্জনা পরিষ্কার করে গাছের চারা রোপন করা হয়। এছাড়াও ওই এলাকার অন্ধকারাচ্ছন্ন স্থান গুলোতে বৈদ্যুতিক লাইটের ব্যবস্থা করা হয় সংগঠনের পক্ষ থেকে। 

জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভার প্রাণকেন্দ্র পৌর ৬নং ওয়ার্ড । ওয়ার্ডটি আবাসিক এলাকা ভিত্তিক হওয়ায়  এক সময়  সুনাম কুড়ায়। পরবর্তী সময় ধীরে ধৗরে মাদকসেবীদের আড্ডাখানা এবং বেড়ে যায় কিশোর গ্যাং এর উৎপাত। তাছাড়া সচেতনতার অভাবেও ময়লা আবর্জনার বাগাড়ে পরিণত হয় বিভিন্ন এলাকা।

বর্তমানে এসব অসামাজিক কার্যকলাপ নির্মূল  ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে লক্ষ্মীপুর পৌর ৬নং ওয়ার্ড যুব সংঘ। তারই অংশ হিসেবে সংগঠনের সদস্যবৃন্দ  স্বেচ্ছা শ্রমে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও গাছের চারা রোপন কর্মসূচির কার্যক্রম শুরু করেন। এসময়  মাদকসেবী ও কিশোর গ্যাংদের সম্ভব্য আ্ড্ডার স্থান গুলো বাঁশ ও নেট জাল দিয়ে সংরক্ষণ করে গাছের চারা রোপন করে দেন তারা।

জানতে চাইলে লক্ষ্মীপুর পৌর ৬নং ওয়ার্ড যুব সংঘের সভাপতি মো. আবুল কাশেম সমির বলেন, একটি সুন্দর সমাজ ও আদর্শ ওয়ার্ড গঠনের জন্যই তিন বছর পূর্বে এ সংগঠনটির যাত্রা শুরু করে। মাদক ও কিশোর গ্যাং নির্মূল করে একটি  শিক্ষিত ও সভ্য সমাজ গঠনের জন্যই আমাদের এসব সচেতনতা মূলক কর্মসূচি। পর্যায়ক্রমে ৬ নং ওয়ার্ডের এলাকাগুলোতে এ কর্মসূচি পালন করা হবে। যুব সংঘের যুবকদের উদ্যোগে ৬ নং ওয়ার্ডকে একটি আদর্শ ওয়ার্ডে পরিণত করা হবে। এ জন্য স্থানীয় সকলকে উৎসাহ দিয়ে্ উন্নয়ণ কাজে এগিয়ে আসারেআহ্বান জানান তিনি।

এসময় সংগঠনের পক্ষ থেকে ৬নং ওয়ার্ডের বাসিন্দাদের উদ্দেশ্যে কিছু সচেতনতা মূলক নিয়ম পালনের আহ্বান জানানো হয়…..

#যেখানে_সেখানে_ময়লা_ফেলবেন না

#আপনার_চারপাশ_পরিস্কার_পরিচ্ছন্ন_রাখার_সম্পূর্ণ_দায়িত্ব_আপনার

#বাড়ির_সামনে_বাতির_ব্যাবস্থা_থাকলে_প্রতিদিন_সন্ধায়_জ্বালানোর_অভ্যাস_করুন।

 

শীর্ষ সংবাদ/আরএইচ/

Print Friendly, PDF & Email