মুজিববর্ষ উপলক্ষে বিটিভি’র স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আমার বাবার নাম’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত হয়েছে নতুন একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নাম ‘আমার বাবার নাম’। বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) নিজস্ব প্রযোজনায় নির্মিত হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। গত শনিবার বিকেলে মুজিববর্ষ উপলক্ষে বিটিভির অডিটোরিয়ামে এ স্বল্পদৈর্ঘ্যটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যসচিব কামরুন নাহারসহ চলচ্চিত্রটির শিল্পী ও কলাকুশলীরা। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, সমু চৌধুরী, নাইরুজ শিফাত, জয়রাজ, সাইফুল জার্নাল, বোরহান বাবু, শ্যামল জাকারিয়া প্রমুখ। চলচ্চিত্রটিতে বাউল চরিত্রের জন্য একটি মাত্র গান রয়েছে। গানটিতে কণ্ঠ দিয়েছেন বোরহান বাবু।

‘আমার বাবার নাম’ চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রপ্ত কাহিনীকার ও বিটিভির মহাপরিচালক এস এম হারুন-অর-রশিদ। আর পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রপ্ত পরিচালক (প্রামাণ্য) ও বিটিভির নির্বাহী প্রযোজক ফজলে আজিম জুয়েল। চিত্রগ্রহণ ও সম্পাদনা করেছেন বড়ুয়া সুরজীত শিমন। আবহ সঙ্গীত করেছেন নীল কামরুল। শিল্প নির্দেশনায় ছিলেন মোহাম্মদ সেলিম।

Print Friendly, PDF & Email