লক্ষ্মীপুরে কোভিড-১৯ রোগীদের জন্য কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন স্থাপন

নিজস্ব প্রতিবেদক :
লক্ষ্মীপুর সদর হাসপাতালে কোভিড১৯ রোগীদের জন্য কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন করা হয়েছে। এটি স্বয়ংক্রিয়ভাবে বাতাস থেকে অক্সিজেন উৎপাদন করে একই সঙ্গে ৩০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করতে সক্ষম।
মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে এই অক্সিজেন সরবরাহ ব্যবস্থাটির উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
এর আগে গ্রেটওয়াল সিরামিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল হুদার ব্যক্তিগত অর্থায়নে ৬৫ লক্ষ টাকা ব্যয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন সরবরাহ ব্যবস্থা স্থাপন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বিসিএমএমইউ’র শিশু ও শিশু কিডনী বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ গোলাম মাঈন উদ্দিন, লক্ষ্মীপুরের সিভিল সার্জন ডা. মো. আবদুল গাফ্ফার, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোঃ আবু তাহের, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য অতিথিবৃন্দ।
এসময় বক্তারা লক্ষ্মীপুরবাসীর জন্য গ্রেটওয়াল সিরামিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল হুদা এ দানের ভূয়সী প্রশংসা করে আর্ত-মানবতার সেবায় জেলার প্রত্যেক সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান তারা।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে লক্ষ্মীপুর জেলার বিভিন্ন ইউনিয়নের দুঃস্থদের সহায়তার জন্য জেলা প্রশাসকের কাছে ৯৮ লক্ষ টাকার অনুদানের চেকও হস্তান্তর করেন গ্রেটওয়াল সিরামিক ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সামছুল হুদা।

Print Friendly, PDF & Email