লক্ষ্মীপুরে ঝুঁকিপূর্ণ সাঁকো : অনুদানই শেষ ভরসা

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের রায়পুরে শায়েস্তানগর গ্রামে ডাকাতিয়া নদী পারাপারের একমাত্র ভরসা ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকো। ৪০ বছর ধরে স্বেচ্ছাশ্রমে নির্মিত সাঁকো দিয়েই পারাপার হতে হচ্ছে উপজেলার পাঁচ গ্রামের প্রায় লক্ষাধিক মানুষ। সাঁকোর জায়গায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বারবার আশ্বাসের পর ওই স্থানে সেতু নির্মাণ না হওয়ায় ক্ষোভ বিরাজ করছিলো স্থানীয়দের মাঝে। নদীর ওই স্থানে স্থানীয় সংসদ সদস্য ও সংশ্লিষ্টরা স্থায়ী সেতু নির্মাণের আশ্বাস দিলেও তা আর বাস্তবে রূপ নেয়নি। অবশেষে স্বেচ্ছাশ্রমে নির্মিত প্রায় ৭০ ফুট দৈর্ঘ্য সাঁকোটি শক্ত ও মজবুত করে নির্মান করার জন্য রোববার (২০ সেপ্টেম্বর) দুই লাখ টাকা অনুদান দেন ঢাকার ফতুল্লা গ্রুপ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ফজলে শামীম এহসান। এসময় কমিটির সহ- সভাপতি সাইয়্যেদ তাহের ইজ্জদ্দিন জাবেরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. হারুনুর রশিদ জানান, রায়পুর ইউনিয়নের ডাকাতিয়া নদীর উপর নির্মিত সাঁকোর স্থানে সেতু নির্মাণের জন্য প্রকল্প ফাইল মন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। বাজেট আসলেই সেতু নির্মাণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী বলেন, আগামী বাজেটে অগ্রাধিকার ভিত্তিতে স্থায়ী সেতুর নির্মাণের জন্য বরাদ্দ দেয়া হবে।

Print Friendly, PDF & Email