লক্ষ্মীপুরে ব্যবসায়ীর বৃদ্ধা মাকে হুমকি দিয়ে চাঁদা দাবি

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে এক ব্যবসায়ীর বৃদ্ধা মাকে হুমকি-ধমকি দিয়ে চাঁদা দাবি করা হয়েছে। রায়পুর উপজেলার উদমারা গ্রামে ঘটনাটি ঘটে। এ ঘটনায় রবিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে রায়পুর থানায় একটি সাধারণ ডায়েরী করেন ভুক্তভোগী ব্যবসায়ী মুজাহিদ হোসেন।

এতে অভিযুক্ত আফতাব উদ্দিন লক্ষ্মীপুর পৌরসভার শাহাপুর ভূঁইয়া বাড়ির মৃত ছিদ্দিক উল্যার ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত বুধবার (২ সেপ্টেম্বর) বিকেলে আফতাব উদ্দিন ও তার একাধিক অনুসারী রায়পুর উপজেলার উদমারা গ্রামে ভুক্তভোগী ব্যবসায়ী মুজাহিদের বাড়িতে গিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে। এসময় ব্যবসায়ী মুজাহিদকে না পেয়ে তার বৃদ্ধা মাকে হুমকি-ধমকি দেয়া হয়। চাঁদা না দিলে ব্যবসায়ী মুজাহিদ ও তার পরিবারের লোকজনের প্রাণ নাশের হুমকি দেয়া হয় বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

ব্যবসায়ী মুজাহিদ হোসেন বলেন, ‘আমি সাধারণ ব্যবসায়ী, চাঁদা দেওয়ার সামর্থ নেই। তাই চাঁদাবাজ আফতাব উদ্দিনের কবল থেকে রক্ষা পেতে আমি আইনের আশ্রয় চাচ্ছি।’

এদিকে আফতাব উদ্দিন ব্যবসায়ী মুজাহিদের কাছে চাঁদা দাবি ও হুমকি-ধমকির অভিযোগটি অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘আমার আঙ্কেল হাফেজ খলিল তাদের কাছে ২ কোটি ২০ লাখ টাকা পাবেন, তা আদায়ের জন্য আমি চেষ্টা করছি।’

কিন্তু এত টাকা কেন এবং কিভাবে পাওনা হলেন, তার সঠিক জবাব দিতে পারেন নি তিনি। আফতাবের বাড়ির লোকজনের সঙ্গে কথা বলে তার এমন কোনো আঙ্কেলের সন্ধান পাওয়া যায়নি।

বায়পুর থানার ডিউটি অফিসার মনির হোসেন ব্যবসায়ী মুজাহিদের থানায় অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email