গনপিটুনির শিকার সেই ছাত্রলীগ নেতা পুলিশের হাতে আটক

তাবারক হোসেন আজাদ, লক্ষ্মীপুর :

কৃষকদের গরু চুরির ঘটনায় গনপিটুনীর শিকার সেই ছাত্রলীগ নেতা শাকিলকে অবশেষে আটক করেছে থানা পুলিশ। তিনি এখন সদর থানা পুলিশ হেফাজতে রয়েছে। বৃহস্পতিবার সন্ধায় (৩ সেপ্টেম্বর) শাকিলকে হামছাদি গ্রাম থেকে আটক করা হয়েছে। এঘটনায় ক্ষতিগ্রস্ত্র কৃষকরা থানায় মামলার প্রস্তুতি নিয়েছেন।

গত ১ সেপ্টেম্বর ‘গরু চুরির অভিযোগে গনপিটুনি খেলেন ছাত্রলীগ নেতা’ শিরেনামে যুগান্তর অনলাইনে সংবাদ প্রকাশ হলে টনক নড়ে সবার।

আটক গরু চোর শাকিল (৩০) লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং একই ইউপির ছবিলপুর গ্রামের আনোয়ার হোসেনের ছেলে।

উল্লেখ্য- রায়পুরসহ আশপাশ এলাকার কয়েকজন কৃষকের গরু চুরি ও তা বিক্রি করার সময় গনপিটুনি দিয়ে সোমবার সকালে (৩১ আগষ্ট)-লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার কেরোয়া ইউপির মীরগন্জ বাজারের একটি দোকানে এনে আটক করে রাখা হয় ছাত্রলীগ নেতা শাকিলকে। এঘটনায় কৃষক, ব্যবসায়ী ও নেতা-কর্মীদের মাঝে আজ বৃহস্পতিবারও (৩ সেপ্টেম্বর) এলাকায় চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছিলো।

রায়পুরের কেরোয়া ইউপির বড় বাড়ীর ক্ষতিগ্রস্থ কৃষক সজিব সাংবাদিকদের জানান, গত কয়েকদিন আগে তার একটি গরু চুরি হলে তা আর খুঁজে পাইনি। কিন্তু তার দু’দিন আগে শাকিল গরু বিক্রির কথা জানতে চায়। আমি না করি। তখনি আমি শাকিলকে সন্দেহ করেছিলাম। সোমবার সকালর আমার এক লোকের মাধ্যমে জানতে পারি শাকিল সদর উপজেলার বশিকপুর ইউপির নাগেরহাট বাজারে এক ব্যবসায়ীর কাছ থেকে গরু বিক্রির টাকার জন্য অপেক্ষা করছেন। তখনি স্থানীয় লোকদের মাধ্যমে শাকিলকে আটক করে রায়পুরের মিরগঞ্জ বাজারে নিয়ে আসা হয়।

আরেক কৃষক রায়পুরে গাইনের বাড়ির জাকির জানান, শাকিল গত কয়েকদিন ধরে গোপনে পশু ডাক্তার পরিচয় দিয়ে দিনে আমার গরু চিকিৎসার নামে দেখে আসে। রাতে ঘুম থেকে উঠে দেখি আমার গরু চুরি হয়ে গেছে৷ সে বিভিন্ন মানুষকে ধোকা দিয়ে খামার থেকে গরু চুরি করে নিয়ে যায়। এভাবে ৮ জন কৃষকের গরু চুরি করেছে শাকিল।
এঘটনায় লক্ষ্মীপুর-সদর উপজেলার উত্তর হামছাদী ইউপি চেয়ারম্যান এমরান হোসেন নান্নু ঘটনার সত্যতা স্বীকার-করে বলেন, ক্ষতিগ্রস্থ কৃষকরা স্থানীয়ভাবে সমাধান চাওয়ায় ছাত্রলীগ নেতার গরু চুরির ঘটনাটি বৈঠকের তারিখ দেয়া হয়েছিলো। আজ বৃহস্পতিবার বিকালে ক্ষতিগ্রস্থ কৃষকরা আমার কাছে আসলেও শাকিল বা পরিবারের লোকজন আসেনি। কৃষকদের অভিযোগে শাকিলকে পুলিশ আটক করেছেন।

সদর উপজেলার হামছাদি ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মোঃ ফয়সাল বলেন, ব্যাক্তির অপরাধ সংগঠন বহন করবে না। শাকিলকে দ্রুত দল থেকে বহিস্কার করার প্রক্রিয়া চলছে।

লক্ষ্মীপুর সদর থানার ওসি (তদন্ত) মোসলে উদ্দিন জানান, ছাত্রলীগ নেতা কর্তৃক কৃষকের গরু চুরি ঘটনা নিয়ে দুই গ্রুপ অবস্থান করায় এলাকায় উত্তেজনা দেখা দেয়। ক্ষতিগ্রস্থ কৃষকদের অভিযোগ শাকিলকে আটক করা হয়েছে।

Print Friendly, PDF & Email