লক্ষ্মীপুরের ” মান‌বিক ও‌সি আব্দুল জ‌লিল “

শ‌ফিউল আজম চৌধুরী (জু‌য়েল) :
আবহমানকাল থে‌কে গ্রামগ‌ঞ্জের আইনশৃঙ্খলা রক্ষায় গ্রাম পু‌লিশের গুরুত্ব অপরিসীম। ত‌বে এরা অ‌ধিকাংশ ক্ষে‌ত্রেই অব‌হে‌লিত।  আর সেই অব‌হে‌লিত গো‌ষ্ঠির  আহত এক গ্রাম পুলিশের খোঁজখবর নিতে তার বাড়িতে ছুটে গে‌ছেন লক্ষ্মীপুর জেলার রায়পুর থানার অফিসার ইনচার্জ (ও‌সি) আব্দুল জলিল। তাঁ‌কে নিজ বা‌ড়ি‌তে দে‌খে বিশ্বাস হ‌চ্ছিলনা সেই গ্রাম পু‌লিশ বা তার প‌রিবা‌রের সদস্য‌দের। অ‌নেক্ষন তারা ভে‌বে‌ছিল এ‌কি স্বপ্ন না বাস্তব? কিছুক্ষণ হত‌বিহ্বল হ‌য়ে তা‌কি‌য়ে থে‌কে দে‌খে এটা স্বপ্ন নয়, স‌ত্যিই বাস্তব।
বিড়ল এ ঘটনা‌টি ঘ‌টে‌ছে (৩১ আগস্ট) সোমবার দুপু‌রে। লক্ষ্মীপুর জেলার রায়পুর থানাধীন ১নং উত্তর চর আবাবিল ইউনিয়নের গ্রাম পুলিশ ও বাংলাদেশ গ্রাম পুলিশ‌ের মহাসচিব মোঃ দেলোয়ার হোসেন কয়েকদিন আগে সড়ক দূর্ঘটনায় আহত হয়ে নিজ বাড়িতে অসুস্থ্য থাকায় তাকে স্বাস্থ্যসম্মত ফলমূল সহ বি‌ভিন্ন সামগ্রী নিয়ে খোঁজখবর নিতে তার বাড়িতে ছুটে গি‌য়ে‌ছেন রায়পুর থানার ও‌সি। দি‌য়ে‌ছেন চিকিৎসার সহায়তায় নগদ অর্থ। এ সময় ও‌সি‌কে দে‌খে আ‌বেগ আপ্লুত হ‌য়ে প‌ড়েন তি‌নি। তার পাড়া প্র‌তি‌বেশীরাও ও‌সি’র আগম‌নে হত‌বিহ্বল। তারা একজন সামান্য গ্রাম পু‌লি‌শের জন্য ও‌সি’র এ আগম‌নে উচ্ছ‌সিত হ‌য়ে রায়পুর থানার ও‌সি আব্দুল জ‌লিল‌কে মান‌বিক ও‌সি ব‌লে আখ্যা‌য়িত ক‌রেন। ও‌সি’র এ মান‌বিক কা‌জের ভূঁয়সী প্রসংশা ক‌রেন স্থানীয় লোকজন।
এ সময় তাঁর সা‌থে আ‌রো ছিলেন, রায়পুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শিপন বড়ুয়া, হায়দরগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মোঃ জাহাঙ্গীর আলম সহ রায়পুর থানার অন্যান্য অফিসার ও পু‌লিশ সদস্যবৃন্দ।
Print Friendly, PDF & Email