মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে আইনি জটিলতা

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণার ক্লাবকে চিঠির মাধ্যমে জানিয়ে দেয়ার পরও তার সমর্থকরা এখনো বিশ্বাস করতে চাইছেন না যে তাদের প্রিয় এমএল টেন এভাবে অভিমানী হয়ে বিদায় নেবেন। মেসির চাওয়া-পাওয়ার ন্যায্যতা বিবেচনা করে যেকোনো মূল্যে তাকে বেঁধে রাখবে বার্সেলোনা- এমন আশায় তারা এখনো বুক বেঁধে আছেন।

ইতোমধ্যে আনুষ্ঠানিকভাবে ক্লাব ছাড়ার বিষয়ে মেসি বার্সেলোনাকে কাগজপত্র জমা দিয়েছেন। ২০২১ মৌসুম পর্যন্ত চুক্তি নবায়নের সময় কাতালান ক্লাবটির সঙ্গে লিওর চুক্তিতে উল্লেখ ছিল, মেয়াদ শেষের আগে মেসি ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে পারবেন। চুক্তির সেই ধারাকে পুঁজি করেই আর্জেন্টাইন সুপারস্টার দল বদল করতে চাইছেন।

তবে আইনের আরেক দিক তুলে ধরে মেসির ক্লাব ছাড়ায় বাধ সেধেছে বার্সেলোনা। তাদের ভাষ্য, গত ৩০ জুনের পর থেকে নতুন মৌসুম শুরু হয়ে গেছে। ওই তারিখ পার হয়ে যাওয়ায় মেসি এখন আর দল পাল্টাতে পারবেন না। তাকে এই মৌসুম শেষ করে যেতে হবে।

মেসির আইনজীবী অবশ্য বার্সেলোনার এমন কথার প্রেক্ষিতে পাল্টা যুক্তি উপস্থাপন করে জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে এ বছর সদ্য শেষ হওয়া মৌসুম পিছিয়ে গিয়েছিল। তাই বার্সেলোনা ত্যাগের জন্য তার মক্কেলের হাতে আগামী ৩১ আগস্ট পর্যন্ত সময় হাতে আছে।

Print Friendly, PDF & Email