শিপ্রার ছবি ফেসবুকে, দুই এসপির বিরুদ্ধে করা রিট খারিজ

ঢাকা : মেজর (অব.) সিনহা রাশেদের সহকর্মী শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি ও ভিডিও ফেসবুকে পোস্ট করে উসকানিমূলক বক্তব্য দেয়ায় সাতক্ষীরার এসপি এবং পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২০ আগস্ট) এ আদেশ দেন আদালত। এর আগে বুধবার ((১৯ আগস্ট)) বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের বেঞ্চে এ রিটের শুনানি হয়। ওই শুনানিতে বৃহস্পতিবার আদেশের দিন ধার্য করা হয়েছিল।

ওইদিন শুনানিতে রিটকারী আইনজীবী মনোজ কুমার ভৌমিক বলেন, থানায় মামলা করতে গেলে পুলিশকে স্যার বলতে হয়। নইলে থানা থেকে বের করে দেয়। তাদেরকে কেন স্যার বলতে হবে? তারা তো জনগণের চাকর। আদালত বলেন, এটা হতে পারেনা। অন্যায় যেই করুক তাকে আইনের আওতায় আসতে হবে।

এসময় রিটকারী আইনজীবীকে উদ্দেশ্য করে আদালত বলেন, শিপ্রা আসতে পারতো, আপনি কেন? আইনজীবী বলেন, সংবিধান অনুযায়ী আমি আসতে পারি। আর আপনাদেরও শুনার অধিকার রয়েছে। শিপ্রার মা-বাবার সঙ্গে আমার কথা হয়েছে।

মনোজ কুমার বলেন, শিপ্রা জামিনে মুক্তি পেলেও নানা ঝামেলায় রয়েছে। সে নিরাপত্তা হীনতায় ভুগছে। আদালত বলেন, আমরা দেখছি সে টেলিভিশনে বক্তব্য দিচ্ছে। তাহলে এখানে আসতে পারে না? তার অবস্থান সম্পর্কে আমাদের জানাবেন। পরে বৃহস্পতিবার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেন হাইকোর্ট।

এর আগে শিপ্রা দেবনাথের ব্যক্তিগত মুহূর্তের ছবি উসকানিমূলক বক্তব্য দিয়ে ফেসবুকে পোস্ট করার অভিযোগে পুলিশের দুই এসপির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চেয়ে রিট করেন মনোজ কুমার ভৌমিক।

Print Friendly, PDF & Email