ফাইনালের আগেই সুখবর পেল নেইমার

ঢাকা : ক্লাব ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠে উৎসবে মেতেছিল প্যারিসের ক্লাব পিএসজি। উদযাপনের মাঝেই ভুল করে বসেন দলের গুরুত্বপূর্ণ তারকা নেইমার। ম্যাচ শেষে প্রতিপক্ষ দলের খেলোয়াড়ের সঙ্গে জার্সি বদল করেন তিনি। যার কারণে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নিষিদ্ধ হওয়ার শঙ্কার মুখে পড়েন নেইমার। তবে আশার খবর হলো, সেটা আর হচ্ছে না।

নেইমারের জার্সি বদলের বিষয়টি নিয়ে তদন্তে যাচ্ছে না উয়েফা। তাই ইউরোপসেরা প্রতিযোগিতার ফাইনালে খেলতে পারবেন বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়।

গত মঙ্গলবার দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচে লাইপজিগকে ৩-০ গোলে হারিয়ে লিগের ফাইনাল নিশ্চিত করে পিএসজি। আগামী রোববার ফাইনালে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে ফরাসি ক্লাবটি।

তবে মূল ম্যাচের আগে চিন্তা ছিল নেইমারকে নিয়ে। কোয়ার্টার ফাইনালে লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদল করেন নেইমার। উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সেইসঙ্গে ১২ দিন সেলফ আইসোলেশনে থাকতে হবে। কিন্তু নেইমারের ক্ষেত্রে হচ্ছে না সেটি। ইংলিশ সংবাদমাধ্যম দ্য সানের প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়টি নিয়ে এ মুহূর্তে তদন্তে যাচ্ছে না ইউরোপিয়ান ফুটবল সংস্থা।

তাই নিশ্চিতভাবেই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে দেখা যাবে ব্রাজিল সুপারস্টারকে।

Print Friendly, PDF & Email