মিথ্যা ও ষড়যন্ত্রের রাজনীতি হচ্ছে বিএনপির মূল প্রতিপাদ্য

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, মিথ্যার রাজনীতি ও ষড়যন্ত্রের রাজনীতি হচ্ছে বিএনপির মূল প্রতিপাদ্য।

আজকে যখন প্রমাণিত হয়ে গেছে জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন, তখন মির্জা ফখরুলসহ বিএনপি নেতারা আবোল-তাবোল বলা শুরু করেছেন।

বুধবার (১৯ আগস্ট) তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অভিনয় শিল্পী সংঘের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন ক্ষমতায় টিকে থাকতে সরকার ‘ইতিহাস বিকৃত’ করে অপরাজনীতিতে নেমেছে।

তিনি বলেন, ‘মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়াউর রহমানকে বিতর্কিত করার হীন উদ্দেশ্যে ষড়যন্ত্র ও মিথ্যা অপপ্রচারের একটি সংগঠিত ঘৃণ্য অপতৎপরতা জাতি গভীর ক্ষোভের সঙ্গে লক্ষ্য করছে। ১৫ আগস্ট সরকারপ্রধান কর্তৃক জিয়াউর রহমানের ঐতিহাসিক ভূমিকাকে বিকৃত করার মাধ্যমে সেই অপচেষ্টা নতুনভাবে শুরু করা হলো।’

মির্জা ফখরুলের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিভিন্ন তথ্য-প্রমাণে এটা দিবালোকের মতো সত্য যে, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের প্রধান কুশীলব। আর ষড়যন্ত্রের রাজনীতিতো বিএনপি করে। বিএনপির পুরো রাজনীতিটাই হচ্ছে ষড়যন্ত্রের ওপর ভিত্তি করে।

Print Friendly, PDF & Email