১৫ আগস্ট : ভার্চুয়াল প্ল্যাটফর্মে আলোচনা ও দোয়া অনুষ্ঠানে লক্ষ্মীপুরের বিচারক ও আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে লক্ষ্মীপুর জেলা জজ আদালত, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসী ও জেলা আইনজীবী সমিতির যৌথ উদ্যোগে আজ ভার্চুয়াল প্ল্যাটফর্মে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হিসেবে বক্তব্য রাখেন- লক্ষ্মীপুর জেলা জজ আদালতের জেলা ও দায়রা জজ মো. রহিবুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন-  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, লক্ষ্মীপুর এর বিজ্ঞ বিচারক (জেলা জজ) মো. সিরাজদ্দৌলা কুতুবী, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মমিনুল হাসান, লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক এডভোকেট হাবিবুর রহমান, বিজ্ঞ জিপি এডভোকেট শ্যামল কান্তি চক্রবর্তী, বিজ্ঞ পিপি এডভোকেট জসিম উদ্দিন, সাবেক সভাপতি এডভোকেট হুমায়ুন কবির সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিকের উপর আলোকপাত করেন। সভাপতির বক্তব্যে লক্ষ্মীপুর জেলার জেলা ও দায়রা জজ মো. রহিবুল ইসলাম জাতির পিতার নেতৃত্ব, ত্যাগ, সংগ্রাম ও ব্যক্তিত্বের কথা উল্লেখ করে তাঁর স্বপ্নের দেশ গঠনে শোক দিবসের শোককে শক্তিতে রূপান্তরিত করে সকলকে যার যার ক্ষেত্রে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. তারেক আজিজ। ভার্চুয়াল প্ল্যাটফর্ম পরিচালনায় ছিলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবদুল কাদের ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রায়হান চৌধুরী। আলোচনা অনুষ্ঠানের শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে মাননীয় জেলা ও দায়রা জজ মো. রহিবুল ইসলাম অন্ধ-দুস্থদের একটি প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে খাবার বিতরণ করেন।

Print Friendly, PDF & Email