কেন্দ্রীয় ৫ নেতার মৃত্যুতে যুক্তরাজ্য আওয়ামী লীগের ভার্চুয়াল শোকসভা

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া বাংলাদেশ আওয়ামী লীগের ৫ জন কেন্দ্রীয়  নেতা স্মরণে যুক্তরাজ্য আওয়ামী লীগ এক ভার্চুয়াল শোক সভার আয়োজন করে। বিগত কয়েক মাসে মরণব্যাধী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম, এড. সাহারা খাতুন,  সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মমতাজ বেগম, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাহী কমিটির সম্পাদক ও সিলেটের সাবেক নির্বাচিত  মেয়র বদরউদ্দিন আহমেদ কামরান।

এদের স্মরণে ২ আগষ্ট লন্ডন সময় বিকাল ৩টায় যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় এই ভার্চুয়াল শোক সভার শুরুতেই শোকাবহ আগষ্ট মাসের কথা স্মরণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বেগম মুজিব, শেখ  কামাল, শেখ জামাল, শিশু শেখ রাসেলসহ নিহত সকলের প্রতি শ্রদ্ধা ও তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

ভার্চুয়াল সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, শোকাবহ আগষ্ট মাসে জাতির জনক বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানসহ যাদের হত্যা করা হয়েছিলো তাদের আত্মর শান্তি কামনা করছি। যে ৫ জন কেন্দ্রীয় নেতা আমরা হারিয়েছি এরা সবাই বাংলাদেশের রাজনীতির দিকপাল। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ ও বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিশ্ব দরবারে অগ্রযাত্রার বাংলাদেশ গঠনে এদের ভূমিকা সারাজীবন মানুষ মনে রাখবে। এরা গণমানুষের রাজনীতি করা মানুষ। মানুষের কল্যাণে কাজ করতে করতেই এরা  শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ বলেন, তৃণমূল থেকে নির্মোহ রাজনীতি করতে করতে এরা জাতীয় নেতায় পরিণত হয়েছিলেন। নতুন প্রজন্মের উচিত এদের জীবন থেকে পাঠ নিয়ে নিজেদের দেশের কাজে নিয়োজিত করা।

ভার্চুয়াল সভায় অংশ নেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ। বক্তার বলেন, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর আদর্শ ও বর্তমান প্রধানমন্ত্রীর  নেতৃত্বের প্রতি ছিলেন অবিচল। আমাদেরকেও একইভাবে অবিচল থাকতে হবে।

সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান বলেন, শোকাবহ আগষ্ট মাসকে স্মরণ করে যুক্তরাজ্য আওয়ামী লীগ বর্তমান পরিস্থিতি বিচার বিবেচনা করে এই রকম ভার্চুয়াল  শোকসভা, আলোচনাসভা, মিলাদ মাহফিলসহ ইত্যাদি কর্মসূচি হাতে নিয়েছে।

Print Friendly, PDF & Email