বিশ্বকাপের সঙ্গে আইপিএলকে তুলনা করলেন ম্যাক্সওয়েল

আইপিএল বিশ্বকাপের মতোই, তবে একটু ছোট পরিসরে। আইসিসির ফ্ল্যাগশিপ ইভেন্টের সঙ্গে ভারতের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগের তুলনা করে প্রতিবন্ধকতা সত্ত্বেও আইপিএলে অংশগ্রহণের ইচ্ছাপ্রকাশ করলেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। পরিস্থিতি অনুকূলে থাকলে আইপিএল খেলতে না যাওয়ার কোনও কারণ নেই বলেই জানালেন কিংস ইলেভেন পাঞ্জাব তারকা।

চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ আয়োজনের বিষয়টি স্থগিত রেখেছে আইসিসি। আর বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার এই সিদ্ধান্তে ভারতের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলের ভবিষ্যত অনেকটাই নিশ্চিত হয়েছে। চূড়ান্ত দিনক্ষণ ঘোষিত না হলেও আইপিএল কমিটির প্রধান ব্রিজেশ প্যাটেল সংযুক্ত আরব আমিরাতের মাটিতে আইপিএল অনুষ্ঠিত হওয়ার বিষয়ে এক প্রছন্ন বার্তা দিয়েছেন। খুব শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে বলে মনে করা হচ্ছে।

এমন সময় দেশের মাটিতে টি-২০ বিশ্বকাপ স্থগিতের ঘটনায় হতাশ হলেও আইপিএলে খেলার ব্যাপারে উৎসাহ প্রকাশ করেছেন অজি মারকুটে ব্যাটসম্যান ম্যাক্সওয়েল। তিনি জানিয়েছেন, যে কোনও সময় ঘরের মাঠে বিশ্বকাপ হলে সেটা খেলতে আমরা ভীষণভাবে মুখিয়ে থাকি। এক্ষেত্রেও আমরা একটা টি-২০ দল হিসেবে নিজেদের প্রস্তুত করছিলাম।

এই অজি ক্রিকেটার আরও বলেন, এখন অপেক্ষা করতে হবে আইপিএল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের জন্য। ওখানে খেলতে গেলে কী করতে হবে কী হবে না সেইসব নির্দেশিকার জন্য অপেক্ষা করতে হবে। তবে সার্বিক পরিস্থিতি অনুকূল থাকলে খেলতে না যাওয়ার কোনও কারণ নেই।

আইপিএল নিয়ে বলতে গিয়ে ম্যাক্সওয়েল আরও বলেন, বিদেশি ক্রিকেটাররা এই টুর্নামেন্ট খেলার জন্য মুখিয়ে থাকে। বিশ্বের সেরা ক্রিকেটাররা একে অপরের পিঠ চাপড়ে দেয়। অনেকটা বিশ্বকাপের মতোই ব্যাপার। তবে একটু ছোট পরিসরে। সব ঠিকঠাক থাকলে আমি আইপিএলে অংশগ্রহণ করবোই।

উল্লেখ্য, মানসিক ক্লান্তির কারণে ক্রিকেট থেকে সাম্প্রতিক অতীতে স্বেচ্ছায় বিশ্রাম নিয়েছিলেন ম্যাক্সওয়েল। লকডাউনের জেরে এই দীর্ঘ বিশ্রামে তার আরও উপকার হয়েছে বলে জানান এই অজি অলরাউন্ডার।

অস্ট্রেলিয়ার জাতীয় দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন তিনি। ম্যাক্সওয়েল জানিয়েছেন, পুনরায় ক্রিকেটে ফেরার আগে বছরের এই সময়ে বিশ্রাম পাওয়ায় নিজেকে মানসিকভাবে আরও বেশি প্রস্তুত করে নিয়েছি। শারীরিক এবং মানসিকভাবে এখন যে কোনও সিরিজ খেলতে প্রস্তুত তিনি।

Print Friendly, PDF & Email