লক্ষ্মীপুরে তিন মাসে প্রথম করোনা শূন্য দিন

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে গত ১২ এপ্রিল প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর প্রতিদিন কেউ না কেউ করোনা আক্রান্ত হয়েছেন। গত তিন মাসে দিনদিন বেড়েই চলেছিল লক্ষ্মীপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। সর্বশেষ শনিবার জেলায় ৪৬ জনের করোনা পরীক্ষায় কারো শরীরে করোনা শনাক্ত হয়নি। ৪৬ জনের প্রত্যেকের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে।

এতে গত তিন মাসে এই প্রথম একদিনে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা শূন্য। এছাড়া শনিবার জেলায় সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৫১ জন। নতুন সুস্থ ৩৮ জন সদর উপজেলার, ছয়জন রায়পুর উপজেলার ও সাতজন রামগতি উপজেলার বাসিন্দা। শনিবার সন্ধ্যায় লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানা যায়, গত ২৪ ঘন্টায় ৪৬ জনের নমুনা পরীক্ষায় নেগেটিভ আসে ৪৬ জনেরই। লক্ষ্মীপুরে এখন পর্যন্ত সর্বমোট ১১৮৫ জন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে সদরে ৬৬৩ জন, রামগঞ্জে ১৮১ জন, রায়পুরে ১০৯ জন, কমলনগরে ১৬০ জন ও রামগতিতে ৭২ জন রয়েছেন। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫৬ জন। তাদের মধ্যে সদরে প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, পুলিশসহ ৪৪০ জন, রামগঞ্জে চিকিৎসক, সাংবাদিক, পুলিশসহ ১৩৮ জন, কমলনগরে চিকিৎসক ও নারী-শিশুসহ ১৪০ জন, রামগতিতে জনপ্রতিনিধি, পুলিশসহ ৪২ জন এবং রায়পুরে জনপ্রতিনিধি, পুলিশসহ ৯৬ জন। জেলার সদর উপজেলায় তিনজন ও রামগঞ্জ উপজেলায় একজন শনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় করোনা পজেটিভ রোগী মারা যায়।

এছাড়া রামগঞ্জ উপজেলায় দশজন, সদর উপজেলায় নয়জন, রায়পুর উপজেলায় দুইজন, রামগতি উপজেলায় একজন ও কমলনগর উপজেলায় একজন মৃত ব্যক্তির করোনা পজিটিভ আসে।

এদিকে সিভিল সার্জন কার্যালয় থেকে সকলকে স্বাস্থ্য বিধি অনুসরণ পূর্বক সতর্কতার সহিত জীবনাচার অনুশীলন করার অনুরোধ জানানো হয়।

Print Friendly, PDF & Email