তিন চ্যালেঞ্জ নিয়ে এগুচ্ছে সরকার

ঢাকা: মহামারি করোনা সংক্রমন রোধ এবং মানুষকে সুরক্ষিত রাখাসহ আরো দুটি চ্যালেঞ্জ সরকারকে মোকাবিলা করতে হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৫ জুলাই) সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সরকারকে এখন তিনটি চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রথমত, করোনা সংক্রমন রোধ ও অসহায় মানুষের প্রোটেকশন, দ্বিতীয়ত বন্যা কবলিত ১২টি জেলার মানুষের সুরক্ষা এবং তৃতীয়টি হচ্ছে আসন্ন ঈদে মানুষের সমাগম তথা ভীড় এড়ানো।

তিনি আরো বলেন, একথা সত্য যে, ঈদুল ফিতরে মানুষের অবাধ চলাচল, ভীড় ও সমাবেশে অংশগ্রহন সংক্রমনের মাত্রা বাড়িয়ে দিয়েছিলো। তাই আসন্ন ঈদুল আজায় এ সমাগম ও ভীড় যে কোনো মুল্যে এড়াতে হবে-নিজেদের বেঁচে থাকার স্বার্থে।

এ সময় বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব অভিযোগ করেছেন, সরকার নাকি জেল ভর্তি করে ফেলেছে। আমরা বলতে চাই, বিএনপি’র কোনো শীর্ষ নেতা কিংবা কেন্দ্রীয় কমিটির কোনো নেতা জেলে গেছেন?

এছাড়া ত্রান চুরিসহ নানা অপরাধে যারা গ্রেপ্তার হচ্ছেন তাদের পরিচয় তারা অপরাধী। তবে কি অপরাধীদের বিরুদ্ধে আইন-আদালত ব্যভস্থা নিবে না? চিহ্নিত অপরাধী ছাড়া উল্লেখযোগ্য কোনো নেতা গ্রেপ্তার হয়েছে? প্রতিদিন অশ্রাব্য ভাষায় সরকারের বিরুদ্ধে বিষেধাগার করলেও সরকার সহনশীলতার পরিচয় দিয়ে যাচ্ছে।

Print Friendly, PDF & Email