লক্ষ্মীপুরে আইনজীবীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

ভার্চুয়াল কোর্ট বন্ধ ও আদালতের স্বাভাবিক কার্যক্রম চালুর দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন করেছেন আইনজীবীরা। বুধবার সকালে জেলা আইনজীবী সমিতির ভবনের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। ভার্চুয়াল কোর্টের পরিবর্তে এ্যাকচুয়াল কোর্ট চালুর দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে জেলা আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন। জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. হাবিবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সৈয়দ মো. সামছুল আলম, এডভোকেট মিজানুর রহমান মুন্সি, এডভোকেট হারুনুর রশিদ ব্যাপারী, এডভোকেট হাছিবুর রহমান হাছিব, এডভোকেট রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না।
মানববন্ধন থেকে আইনজীবী সমিতির নেতৃবৃন্দ বলেন, করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে গত তিন মাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা দুরূহ হয়ে দাড়িয়েছে। ফলে মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লঙ্গিত হচ্ছে। এই অবস্থায় ন্যায় বিচার প্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানান তারা।
এ ছাড়া ভার্চুয়াল কোর্ট বন্ধ করে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না হলে আদালত বর্জনসহ বড় ধরণের আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবেন আইনজীবীরা।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এডভোকেট আবুল খায়ের, এডভোকেট মো. হেলাল উদ্দিন, সহ-সম্পাদক এডভোকেট মুহাম্মদ মোর্শেদ আলম শিপন, এডভোকেট মো. মুনছুর জিলানী নোমান, পাঠাগার সম্পাদক এডভোকেট চাঁদমনি মোহন, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মো. ফখরুল ইসলাম জুয়েল প্রমুখ।

Print Friendly, PDF & Email