লক্ষ্মীপুরে নতুন করে করোনায় আক্রান্ত ৫১জন

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে নতুন করে আরো ৫১জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৭৪জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ৩৭৩জন।

করোনা আক্রান্ত ব্যক্তিরা সদর হাসপাতালসহ স্ব-স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে  চিকিৎসা নিচ্ছেন পাশাপাশি আবার কেউ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা চালিয়ে যাচ্ছেন বলে স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে।

এছাড়া গত ২৪ ঘন্টায় সদর ও রামগতিতে করোনা উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা উপসর্গ নিয়ে মারা যায় ৬৭জন।

অপরদিকে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় মারা গেছে ১৮জন। মারা যাওয়া ব্যাক্তিরা কেউ হাসপাতাল অথবা কেউ বাড়িতে মারা যান বলে নিশ্চিত করেন স্বাস্থ্য বিভাগ। আর এসব নিহত ব্যাক্তিদের দাফনসহ সব কাজ করে যাচ্ছেন স্বেচ্ছাসেবী সংগঠনগুলো।

এইদিকে করোনা সংক্রমন এড়াতে ১৬জুন থেকে ৩০জুন পর্যন্ত ১৫দিন লক্ষ্মীপুর, রামগতি, রায়পুর, রামগঞ্জ পৌরসভা এবং কমলনগর উপজেলার কয়েকটি ও সদর উপজেলার ৭টিসহ ১৫টি ইউনিয়নকে রেড জোন হিসেবে চিহিৃত করে লকডাউনের ঘোষনা দেন জেলা প্রশাসন। আর লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে ৩০জুন মধ্যরাতে।

তবে লকডাউন কার্যক্রর নিয়ে রয়েছে নানা মত। সঠিকভাবে লকডাউন কার্যক্রর না হওয়ায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তাই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান জেলা স্বাস্থ্য বিভাগ। অন্যথায় করোনার সংক্রমন বাড়তে থাকবে বলে আশংকা করছেন চিকিৎসকরা।

Print Friendly, PDF & Email