লা লিগা: সেভিয়া-বার্সেলোনা লড়বে

ইউরোপিয়ান ফুটবলের জমজমাট রাত। স্প্যানিশ লা লিগায় টেবিলের তিনে থাকা সেভিয়ার বিপক্ষে লড়বে টপার বার্সেলোনা। ম্যাচ শুরু  হবে আজ রাত ২টায়।

এর কিছুক্ষণ আগে শুরু হবে ইংলিশ লিগের বিগ ম্যাচ। রাত সোয়া একটায় টটেনহামের মাঠে আতিথ্য নেবে ম্যানচেস্টার ইউনাইটেড।

লা লিগায় মৌসুমের শুরু থেকেই বেশ প্রতিদ্বন্দ্বীতা চলছে। আসর যতই গড়াচ্ছে ততটাই জমজমাট হচ্ছে শিরোপার লড়াই। টেবিলের টপে এই বার্সা তো, এই রিয়াল। চির শত্রুদের থেকে মাত্র দুই পয়েন্ট এগিয়ে বার্সা। ২৯ ম্যাচে ঝুলিতে ৬৪ পয়েন্ট। দুই পয়েন্ট কম মাদ্রিদের।

করোনা পরবর্তী শুরুটাও দুর্দান্ত হয়েছে বার্সেলোনার। ফর্মে আছেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। পয়েন্ট ব্যবধান বাড়াতে লড়াইটা এবার সেভিয়ার বিপক্ষে। প্রতিপক্ষের মাঠে খেলা পা ফসকালেই বিপদ। ইনজুরিতে ছিটকে গেছেন ডি ইয়ং আর রবার্তো, সাবধানী বার্সা শিবির।

লিগের বাকি নয় ম্যাচ জিতলে কোন হিসেব-নিকেষ ছাড়াই ঘরের ট্রফি ঘরেই থকবে। কাজটা কঠিন, তবে অসম্ভবও মনে করছেন না কাতালান বস।

বার্সেলোনার কোচ কিকে সেতিয়েন বলেন, ‘পুনরায় শুরুর পর আমরা দুটি ম্যাচ জিতেছি, ছয় গোল করেছি এবং কোনো গোল হজম করিনি। এটা ভালো। কিন্তু প্রতিটি পয়েন্ট অর্জন করা কঠিন। তবে সম্ভব। আমরা তৃতীয় স্থানে থাকা দলের মাঠে খেলতে যাচ্ছি, ম্যাচটা কঠিন হবে। আমাদের ভালো খেলতে হবে।’

লিগ শিরোপা জেতার সুযোগ আছে সেভিয়ারও। ৫১ পয়েন্ট নিয়ে আছে টেবিলের তিনে। যদিও বার্সা-রিয়ালের দ্বৈরথে সেটা অসম্ভবই বটে। তবে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে অংশ নেয়ার সুযোগটা হারাতে চাইবে না লোপেতেগির দল।

এদিকে, ইংলিশ লিগের বিগ ম্যাচে লড়বে ম্যান ইউনাইটেড ও টটেনহাম। শিরোপার আশা শেষ হয়ে গেছে অনেক আগেই। দুই দলেরই টার্গেট চ্যাম্পিয়ন্স লিগ কনফার্ম করা। তাতে এগিয়ে ম্যানইউ।

সমান ম্যাচে চার পয়েন্ট কম টটেনহামের। মৌসুমটা ভালো কাটছে না স্পার্সদের। টানা চার মৌসুম চ্যাম্পিয়ন্স লিগে খেললেও এবার রয়েছে বড় শঙ্কা। চোট কাটিয়ে ফিরেছেন দুই গোল মেশিন অধিনায়ক হ্যারি কেইন আর হিউন মিন সন। তাতে নতুন করে শুরুর আশায় বস হোসে মরিনিয়ো।

Print Friendly, PDF & Email