লক্ষ্মীপুরে স্কুলছাত্রীকে ধর্ষনের পর হত্যা : দু’আসামীর ৩ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক  : 

লক্ষ্মীপুরে আলোচিত স্কুলছাত্রী হিরামনিকে (১৪) ধর্ষণের পর হত্যা মামলায় গ্রেফতারকৃত দু’আসামীর ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৭ জুন) দুপুরে  বিষয়টি নিশ্চিত করেন লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া।

তিনি জানান, আসামীদের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে লক্ষ্মীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. সিরাজউদ দৌলাহ কুতুবি ৩ দিনের রিমান্ড আদেশ মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্ত আসামীরা হলে, নিহত হিরামনির প্রেমিক যুগল অয়ন ও তার বন্ধু সুমন।

ওসি জানান, নবম শ্রেণীর স্কুলছাত্রী হিরামনিকে ধর্ষনের পর হত্যার মামলায় অয়ন ও সুমন নামে দু’জনকে গত ১৫ জুন গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। (আজ) বুধবার আসামীদ্বয়কে আদালতে হাজির করা হলে জিজ্ঞাসাবাদের জন্য মামলায় দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা মোসলেহ উদ্দিন ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। এর প্রেক্ষিতে আদালত তিন দিনের রিমান্ড আদেশ মঞ্জুর করেন। তিনি আরো বলেন, এঘটনার মূল রহস্য উদ্ঘাটন ও জড়িতদের গ্রেফতারে পুলিশের কয়েকটি টিম মাঠে কাজ করছে। খুবদ্রুত সময়ের মধ্যে প্রকৃত অপরাধীদের গ্রেফতার করা হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত ১২জুন দিনে দুপুরে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গৌপিনাথপুর গ্রামে নিজ বাড়িতে একা পেয়ে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করা হয় স্কুল ছাত্রী হিরামনিকে। পরে দুপুরের খাবার খেতে ডাকতে এসে বিছানায় অর্ধনগ্ন অবস্থায় পড়ে থাকতে দেখে। এ ঘটনায় পরের দিন নিহতের মা ফাতেমা বেগম বাদী হয়ে অজ্ঞাতমানা করে লক্ষ্মীপুর সদর মডেল থানায় ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন। নিহত হিরামনি গৌপিনাথপুর গ্রামে হারুনুর রশিদের মেয়ে ও পালেরহাট পাবলিক হাইস্কুলের নবম শ্রেণীর ছাত্রী। ঘটনার পর থেকে লক্ষ্মীপুর ও ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে জড়িতদের বিচারের দাবীতে আন্দোলন শুরু করে বিভিন্ন সংগঠন।

Print Friendly, PDF & Email