ভারতীয় যৌথ বাহিনীর অভিযানে কাশ্মীরে ২ জঙ্গি নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর অভিযানে আরও দুই জঙ্গি নিহত হয়েছে। তাতে এক সপ্তাহে জঙ্গি নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ জনে। গত সপ্তাহে দক্ষিণের জেলা সোফিয়ানে টানা দুদিনে ৯ জঙ্গিকে হত্যা করে যৌথ বাহিনী। শনিবার কুলগাম জেলায় বন্দুকযুদ্ধে নিহত হয়েছে আরও ২ জন।

নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, অন্তত দুই জঙ্গির উপস্থিতির সুনির্দিষ্ট তথ্য পেয়ে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তা বন্দুকযুদ্ধে পরিণত হলে দুজন অজ্ঞাতনামা জঙ্গি নিহত হয়।

আরও অভিযান চলছে জানিয়ে কাশ্মীর জোন পুলিশ টুইট করেছে, ‘চলমান বন্দুকযুদ্ধে দুজন অজ্ঞাতনামা সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে। খোঁজ চলছে। বিস্তারিত জানানো হবে।’

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) তথ্য মতে, পুরো এলাকা ঘিরে ধরলে জঙ্গিরা পালানোর সময় গুলি ছোড়ে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনী, পুলিশ ও সিআরপিএফ এ অভিযানে নেমেছে।

যুদ্ধবিরতি ভঙ্গ করে বৃহস্পতিবার পাকিস্তানি নিরাপত্তা বাহিনী ভারতীয় আর্মির বারামুল্লা ও উরির সেক্টরে গুলিবর্ষণ করে। তাতে একজন বেসামরিক নাগরিক নিহত হয়। ভারতের নিরাপত্তা বাহিনী পরের দিন পাল্টা জবাব দেয়, তাতে দুই পাকিস্তানি সৈন্য নিহত ও তিনজন আহত হন। ওই ঘটনার একদিন পরই কাশ্মীরে জঙ্গিবিরোধী অভিযান চালালো ভারত।

Print Friendly, PDF & Email