মৃতদের স্মরণে নীরবতা পালন করবে মেসিরা

ঢাকা : স্পেনে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়াতেই পুনরায় শুরু হতে যাচ্ছে লা লিগা। অবশ্য এর পেছনে রয়েছে বেদনার এক ইতিহাস। প্রাণঘাতী ভাইরাসটি দেশটিতে জীবন কেড়ে নিয়েছে ২৭ হাজারেরও বেশি মানুষের। তাই লিগ শুরু হলে মৃতদের স্মরণে এক মিনিটের নীরবতা পালনের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

ভাইরাসের কারণে মৃত্যুপুরীতেই পরিণত হয়েছিল স্পেন। তাই লিগ কর্তৃপক্ষ প্রতিটি ম্যাচের আগে এক মিনিট করে নীরবতা পালন করবে। স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও লা লিগা রবিবারই এমন ঘোষণা দিয়েছে।

স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও লা লিগা যৌথ বিবৃতিতে জানিয়েছে, সবধরনের প্রতিযোগিতাতেই এক মিনিটের এই নীরবতা পালন করা হবে, ‘আরএফইএফ ও লা লিগা ঘোষণা করছে, ফুটবল ফেরার সময় পেশাদার ও অপেশাদার সব ধরনের প্রতিযোগিতাতেই এক মিনিটের নীরবতা পালন করা হবে। কোভিড-১৯ এ মৃতদের স্মরণে নীরবতা পালন হবে প্রতিটি মাচের আগে।’

করোনার প্রভাবে স্পেনে ফুটবল বন্ধ ছিল প্রায় তিন মাস। দীর্ঘ বিরতি দিয়ে অবশেষে ১১ জুন থেকে মাঠে গড়াচ্ছে লিগ। শুরুতেই মুখোমুখি হবে রিয়াল বেতিস ও সেভিয়া। যেহেতু দর্শকশূন্য স্টেডিয়ামেই খেলা অনুষ্ঠিত হবে। তাই এই নীরবতা পালনে অংশ নেবেন শুধুমাত্র কোচিং স্টাফ, খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা।

Print Friendly, PDF & Email