পয়ষট্টি দিন পর স্বাস্থ্যবিধি মেনে ছেড়ে গেল বনলতা এক্সপ্রেস

চাঁপাইনবাবগঞ্জ :

দুই মাস বন্ধ থাকার পর সরকারি নির্দেশনায় আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ থেকে খুব ভোরে ছেড়ে গেল বনলতা এক্সপ্রেস। প্রাণঘাতি মহামারী করোনা ভাইরাসের কারণে ৬৫ দিন পর স্বাস্থ্যবিধি মেনেই নির্দ্ধারিত সময় রোববার ভোর ৬টায় সুলভ, এসি ও বাথসহ মোট ৯৮ জন যাত্রী নিয়ে ট্রেনটি ছেড়ে যায় চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে।

এ সময় ট্রেনের সকল যাত্রী, নিরাপত্তা কর্মী ও রেলের কর্মকর্তা কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে দেখা যায়। ট্রেনের যাত্রীরা জানিয়েছেন, গণপরিবহন বন্ধ থাকায় পূর্বের ভাড়াতেই স্বাস্থ্যবিধি মেনে জরুরী কাজে দীর্ঘদিন পরে কর্মস্থল ঢাকা যেতে পারছেন।

তারা সরকারের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে রেল যোগাযোগ অব্যহত রাখার দাবি জানান। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের সহকারি স্টেশন মাস্টার মোহাম্মদ ওবাইদুল্লাহ জানান, করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশনা অনুযায়ী সব টিকিট অনলাইনে বিক্রি করা হয়েছে।

স্টেশন কাউন্টার থেকে কোন টিকিট বিক্রি করা হয়নি। যাত্রীরা ট্রেনের টিকিট ক্রয় করেন অনলাইনের মাধ্যমে বাইরে বানিজ্যিক প্রতিষ্ঠান থেকে ও মোবাইল ফোনের মাধ্যমে। ট্রেন ছাড়ার ঘোষণার মাত্র ৭ মিনিটের মধ্যেই চাঁপাইনবাবগঞ্জের জন্য বরাদ্দকৃত সকল টিকিট বিক্রি হয়ে যায়। আর এ কারণে স্টেশনে অতিরিক্ত কোন যাত্রী প্রবেশ করতে দেয়া হয়নি। তাছাড়া নিরাপদ দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের জন্য শনিবার থেকেই প্রচারনা চালানো হয়েছিলো।

Print Friendly, PDF & Email