লক্ষ্মীপুরে জনসমাগম করে আ’লীগ নেতা দেলোয়ারের ত্রাণ বিতরণ, করোনা ছড়ানোর আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে জনসমাগম সৃষ্টি ও স্বাস্থ্যবিধি অমান্য করে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছেন জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন। এতে করোনাভাইরাস ছড়ানোর আশঙ্কা দেখা দিয়েছে। এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন সচেতন মহল।

রবিবার (১৭ মে) দুপুরে শহরের জিরো পয়েন্ট এলাকায় জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর ব্যক্তিগত কার্যালয়ের সামনে মানুষের ভিড় দেখা যায়। সেখানে আওয়ামী লীগ নেতা দেলোয়ারের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ নিতে আসা একাধিক নারী-পুরুষের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতির মাধ্যমে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এজন্য আগেই বিভিন্ন এলাকা থেকে আসা নারী-পুরুষদের জড়ো করে রাখা হয়। তখন মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় ছিল না। তাছাড়া মাস্ক ও গ্লাবস ছাড়াই ছিল অধিকাংশ লোক।

জেলা শহরের লিল্লাহ মসজিদ ও কলেজিয়েট স্কুল প্রাঙ্গণেও আওয়ামী লীগের এই নেতার পক্ষ থেকে এমন অব্যবস্থাপনায়  ত্রাণ বিতরণ করা হয় বলে জানা গেছে।

জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন জানান, তার ব্যক্তিগত উদ্যোগে অসহায় ২ হাজার মানুষের মাঝে ত্রাণ হিসেবে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। তবে জনসমাগম এড়িয়ে ও স্বাস্থ্যবিধি মেনেই এ কর্মসূচি বাস্তবায়নের চেষ্টা করা হয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে ত্রাণ বিতরণ মহতী কাজ হলেও চলমান সংকটে জনসমাগম ও স্বাস্থ্যবিধি অমান্য করা মোটেই যোক্তিক নয়, বরং উদ্বেগের বিষয় বলে মনে করছেন সচেতন মহল। তারা বলছেন, যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে এবং জনসমাগম এড়িয়ে ত্রাণ বিতরণ করা উচিত। কারণ ত্রাণ নিতে গিয়ে মানুষ করোনায় আক্রান্ত হলে, পরিস্থিতি আরও ভয়াবহ রূপ ধারণ করতে পারে। এজন্য প্রত্যেককে সচেতনতা ও সতর্কতার পরিচয় দিতে হবে।

শীর্ষ সংবাদ/রাকিবআপ্র

Print Friendly, PDF & Email