‘শীর্ষ সংবাদে’ সংবাদ প্রকাশের পর লক্ষ্মীপুরে টিসিবি’র পন্য বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক :

‘লক্ষ্মীপুরে টিসিবি’র ডিলাররা পণ্য সরবরাহে অনাগ্রহী’ শিরোনামে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “শীর্ষ সংবাদ” এ সংবাদ প্রকাশের পর টনক নড়েছে কর্তৃপক্ষের। অবশেষে দীর্ঘ ৫ বছরপর নতুন দুই ডিলার নিয়োগ করেন ট্রেড করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বৃহস্পতিবার (১৪ মে) সকালে জেলা স্টেডিয়াম মাঠে ‘টিসিবি’র পণ্য কিনুন, আর্থিক ভাবে লাভবান হোন’ স্লোগানে ট্রাকে করে টিসিবি’র পণ্য বিক্রির কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কার্যালয়ের (নেজারত শাখা) সহকারী কমিশনার মো. বনি আমিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল আরমান রিদোয়ান শাকিক।

জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, দীর্ঘ ৫ বছর পর লক্ষ্মীপুরে টিসিবি’র পণ্য বিক্রি শুরু হয়েছে। ট্রেড করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) প্রধান কার্যালয় থেকে নতুন করে ‘নিউ ত্রয়ী শখ’ ও ‘এম এ ট্রেডার্সের’ নামে দু’টি ডিলার প্রতিষ্ঠান নিয়োগ করা হয়েছে। ‘নিউ ত্রয়ী শখ’ ডিলার প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সৈয়দ এহতেসান হায়দার বাপ্পী, তিনি লক্ষ্মীপুর বণিক সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবং অপর ‘এম এ ট্রেডার্সের’ ডিলার প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী মো. ফারুক। তারা দুই ধাপে আগামী ২০ মে পর্যন্ত ন্যায্য মূল্যে টিসিবি’র পণ্য বিক্রি করবে। এর মধ্যে সয়াবিন তৈল ৮০ টাকা ডাল ৫০ ও চিনি ৫০ মূল্যে বিক্রি করবে।

‘নিউ ত্রয়ী শখ’ ডিলার প্রতিষ্ঠানের স্বত্তাধীকারী সৈয়দ এহতেসান হায়দার বাপ্পী বলেন, আপতত ৩টি পন্যে সরবরাহ করা হয়েছে। এর মধ্যে তেল ২ হাজার লিটার, চিনি, ৮শ কেজি ও মশুর ডাল ২ হাজার কেজি পন্য। লাভের জন্য নয় লক্ষ্মীপুরের মানুষকে ন্যায্য মূল্যে পন্য সেবা নিশ্চিত করতেই এ পন্য সরবরাহ করছেন তিনি।

প্রসঙ্গ, ট্রেড করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পক্ষ থেকে জেলায় টিসিবি’র পণ্য বিক্রির জন্য ১২জন ডিলার নিয়োগ করা হয়। তারা বিভিন্ন অযুহাতে দীর্ঘ ৫ বছর যাবত টিসিবি’র কোন পণ্য বিক্রি করেন নি। তাছাড়া কেউ তাদের নিবন্ধন নবায়নও করেন নি। এতে জেলার নিম্ন ও মধ্যবিত্ত মানুষগুলো ন্যায্য মূল্যে টিসিবি’র পণ্য ক্রয় থেকে বঞ্চিত ছিলো। নভেল করোনা ভাইরাস ও রমযানেও টিসিবির পণ্য ক্রয় সেবা থেকে বঞ্চিত তারা। এনিয়ে গত ৮ মে ‘লক্ষ্মীপুরে টিসিবি’র ডিলাররা পণ্য সরবরাহে অনাগ্রহী’ শিরোনামে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “শীর্ষ সংবাদ” পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়। পর নতুন দুই ডিলার নিয়োগের মাধ্যমে বৃহস্পতিবার থেকে অনুষ্ঠানিক ভাবে জেলায় টিসিবি’র পণ্য বিক্রি শুরু হয়।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল জানান, লক্ষ্মীপুরের মানুষ দীর্ঘদিন ধরে টিসিবি’র পন্য সেবা থেকে বঞ্চিত ছিলো। এনিয়ে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল “শীর্ষ সংবাদ” পত্রিকায়ও সংবাদ প্রকাশিত হয়। জেলার মানুষের ন্যায্য মূল্যে পণ্য সেবা নিশ্চিত করতেই আজ থেকে এ টিসিবির পণ্য বিক্রি শুরু হলো। এতে বাজার মূল্য থেকেও কম দামে পণ্য কিনতে পারবেন সাধারণ মানুষ। আগামীতে এ সেবা অব্যহত থাকবে বলে জানান তিনি।

লক্ষ্মীপুরে টিসিবির ডিলাররা পন্য সরবরাহে অনাগ্রহী

Print Friendly, PDF & Email