রাতে ডু প্লেসিসের সঙ্গে তামিমের লাইভ আড্ডা

করোনাভাইরাস এখন এক মূর্তিমান আতঙ্ক। মৃত্যুভয় তাড়া করে বেড়াচ্ছে সবাইকে। উদ্বেগ-উৎকন্ঠা ও অজানা শঙ্কায় কাঁপছে বুক। জীবনের কোলাহল, প্রাত্যাহিক কর্মব্যস্ততা সব বন্ধ। প্রাণ খুলে হাসতে ভুলে গেছে মানুষ।

এর মধ্যে বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমে খানিক প্রশান্তির উপাদান এনেছেন জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল। অন্য সময় ব্যাট হাতে দৃষ্টিনন্দন শট খেলে আনন্দ দেন। আর এখন করোনার গুমোট অবস্থায় ক্রিকেটার তামিম এক নতুন ভূমিকায়।

ক্ষণিকের জন্য হলেও ক্রিকেট অনুরাগীদের মনের প্রফুল্লতা ফেরানার উদ্যোগে মাঠের চৌকস উইলোবাজ তামিম এখন সঞ্চালকের ভূমিকায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে ক্রিকেটারদের সঙ্গে তামিমের প্রাণবন্ত উপস্থাপনার রসবোধের মিশেলে খোলামেলা কথোপকথন দেখে, অল্প সময়ের জন্য হলেও কারও কারও মানসিক অস্থিরতা কাটছে।

তামিমের সঞ্চালন ও উপস্থাপনায় সন্তুষ্ট অনেকেই। ক্রিকেট অনুরাগীদের বাইরেও অনেকে এ ফেসবুক লাইভ দেখছেন। যত দিন যাচ্ছে এ ফেসবুক লাইভের দর্শকও তত বাড়ছে।

গত ২ মে (শনিবার) সতীর্থ ক্রিকেটার মুশফিকুর রহীমকে সঙ্গে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ আড্ডার শুরু। পর্যায়ক্রমে মাহমুদউল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন-তাসকিন আহমেদকে নিয়ে আরও তিনটি লাইভ অনুষ্ঠান করেন তামিম।

এরপর অগ্রজপ্রতিম জাতীয় দলের তিন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, খালেদ মাহমুদ সুজন ও নাইমুর রহমান দুর্জয়ের সঙ্গেও দারুণ আড্ডায় মেতেছেন তামিম। এবার সেই প্রাণখোলা আড্ডা দেশ ছাড়িয়ে চলে যাচ্ছে দেশের বাইরে।

আজ (বুধবার) তামিম ইকবালের ফেসবুক লাইভে অতিথি হয়ে আসছেন ফাফ ডু প্লেসিস। দক্ষিণ আফ্রিকার এ সাবেক অধিনায়ক ও অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসকে নিয়ে তামিমের ফেসবুক লাইভ আড্ডা শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায়।

এটাই শেষ নয়। তামিমের ফেসবুক লাইভের পরবর্তী আকর্ষণ বিশ্ব ক্রিকেটের আরেক বড় তারা রোহিত শর্মা। একদিনের ক্রিকেটে রেকর্ড তিন তিনটি ডাবল সেঞ্চুরির মালিক রোহিত শর্মার সঙ্গে তামিমের ফেসবুক লাইভ আগামী ১৫ মে (শুক্রবার) রাতে।

তার আগে ক্রিকেট অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসিসের সঙ্গে তামিমের আড্ডার। ফাফ ডু প্লেসিস কী বলেন, তার জীবনের, ক্রিকেট ক্যারিয়ারের কোন অজানা গল্প শোনান?- সেটাই দেখার।

Print Friendly, PDF & Email